default-image

লক্ষ্মীপুরের রামগতি পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী এম মেজবাহ উদ্দিন বিপুল ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন। তিনি নৌকা প্রতীকে পেয়েছেন ১০ হাজার ৫২৩ ভোট। তিনি ছাড়া আর কোনো মেয়র প্রার্থী ৫০০ ভোট পার হতে পারেননি। গতকাল রোববার রাতে এই ফলাফল ঘোষণা করা হয়।

ফলাফলে দেখা গেছে, বিএনপির মেয়র প্রার্থী সাহেদ আলী ৩৭৮ ভোট, স্বতন্ত্র মেয়র প্রার্থী আবি আবদুল্যাহ (নারকেলগাছ) ৪৫৫ ভোট ও জাতীয় পার্টির (লাঙ্গল) আলমগীর হোসেন ১৪২ ভোট, ইসলামী আন্দোলনের (হাতপাখা) আবদুর রহিম ১৫১ ভোট ও স্বতন্ত্র প্রার্থী জামাল উদ্দিন (জগ) ৯ ভোট পেয়েছেন।

নির্বাচনে মোট ভোট পড়ে ১১ হাজার ৬৫৮টি। ফলে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এম মেজবাহ উদ্দিন ছাড়া বাকি সব মেয়র প্রার্থী তাঁদের জামানত হারিয়েছেন।

বিজ্ঞাপন

অবশ্য ভোটের দিন গতকাল সকাল সাড়ে ১০টার দিকে বিএনপিসহ চারজন মেয়র প্রার্থী নির্বাচন বর্জন করেন। ভোটকেন্দ্রের গোপন বুথে ঢুকে পোলিং এজেন্টরা ইভিএমে নৌকা প্রতীকে ভোট দিয়ে দেওয়ায় এবং অন্য পোলিং এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগে তাঁরা নির্বাচন বর্জন করেন।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ নাজিম উদ্দীন বলেন, ‘নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী সম্পূর্ণ নির্বাচনে বৈধ কাস্টিং ভোটের ৮ ভাগের ১ ভাগ যদি কোনো প্রার্থী না পান, তাহলে তিনি জামানত হারাবেন। মেয়র পদে একজন প্রার্থীকে নির্বাচনে অংশগ্রহণ করতে ২০ হাজার টাকা জামানত দিতে হয়।’

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন