রাষ্ট্রায়ত্ত পাটকলগুলো চালুর দাবিতে খুলনায় সড়কে অবস্থান

রাষ্ট্রায়ত্ত বন্ধ ঘোষিত পাটকলগুলো দ্রুত চালু করা ও শ্রমিকদের বকেয়া পাওনা পরিশোধের দাবিতে অবস্থান কর্মসূচি পালন শুরু করেছে পাটকল রক্ষায় শ্রমিক-কৃষক-ছাত্র ঐক্য পরিষদ। নতুন রাস্তার মোড়, বিআইডিসি সড়ক, খুলনা, ১৬ সেপ্টেম্বর
রাষ্ট্রায়ত্ত বন্ধ ঘোষিত পাটকলগুলো দ্রুত চালু করা ও শ্রমিকদের বকেয়া পাওনা পরিশোধের দাবিতে অবস্থান কর্মসূচি পালন শুরু করেছে পাটকল রক্ষায় শ্রমিক-কৃষক-ছাত্র ঐক্য পরিষদ। নতুন রাস্তার মোড়, বিআইডিসি সড়ক, খুলনা, ১৬ সেপ্টেম্বরসাদ্দাম হোসেন
বিজ্ঞাপন

সম্প্রতি বন্ধ ঘোষিত রাষ্ট্রায়ত্ত পাটকলগুলো আবার সরকারি ব্যবস্থাপনায় চালু করার দাবিতে অবস্থান কর্মসূচি শুরু হয়েছে। বুধবার বেলা ১১টার দিকে খুলনা নগরের নতুন রাস্তা মোড় এলাকার বিআইডিসি রোডে পাটকল রক্ষায় শ্রমিক-কৃষক-ছাত্র ঐক্য পরিষদের ব্যানারে এই কর্মসূচি শুরু হয়।

এর আগে খালিশপুরের প্লাটিনাম জুট মিলের সামনে থেকে একটি বড় মিছিল বিআইডিসি সড়ক দিয়ে এসে নতুন রাস্তা মোড় ঘুরে আবার বিআইডিসি মোড়ে গিয়ে অবস্থান নেয়।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

অবস্থান কর্মসূচি চলাকালে পরিষদটির নেতা-কর্মীরা বলেন, পাট বাংলাদেশের ঐতিহ্যের সঙ্গে ওতপ্রোতভাবে মিশে আছে। পাটকল বন্ধের মাধ্যমে সরকার সেই ঐতিহ্যকে চিরতরে নষ্ট করে দিতে চাইছে। পাটকল বন্ধ হলে কৃষকেরাও মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হবেন। এমন পরিস্থিতিতে রাষ্ট্রায়ত্ত পাটকলগুলো আবার সরকারি ব্যবস্থাপনায় চালু করা প্রয়োজন। এ সময় পাটকল শ্রমিকদের বকেয়া পাওনা পরিশোধেরও জোরালো দাবি জানানো হয়।

সরকার রাষ্ট্রায়ত্ত পাটকলগুলো বন্ধ ঘোষণার পর থেকেই বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনগুলো তা চালুর দাবিতে আন্দোলন করে আসছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন