রিমান্ড শেষে আদালতে তারেকুল ও মাহফুজুর

সিলেট এম‌সি ছাত্রাবাসে তরুণী ধর্ষণ মামলায় মাহফুজুর রহমানকে পাঁচ দিনের রিমান্ড শেষে আজ রোববার দুপুরে আদালতে আনা হয়
প্রথম আলো

সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় দুই আসামি তারেকুল ইসলাম ও মাহফুজুর রহমান ওরফে মাসুমকে পাঁচ দিনের রিমান্ড শেষে আদালতে নেওয়া হয়েছে। রোববার বেলা আড়াইটার দিকে পুলিশি পাহারায় তাদের সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-১–এর বিচারক মো. জিয়াদুর রহমানের আদালতে হাজির করা হয়।

সিলেট মহানগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) অমূল্য কুমার চৌধুরী জানিয়েছেন, বেলা আড়াইটার দিকে মামলার দুই আসামির রিমান্ড শেষে আদালতে আনা হয়েছে। তাদের জবানবন্দি দেওয়ার কথা রয়েছে। গত মঙ্গলবার তাদের পাঁচদিনের রিমান্ডে নেওয়া হয়েছিল।

প্রথম সারিতে বাঁ থেকে সাইফুর রহমান, তারেকুল ইসলাম ও শাহ মাহবুবুর রহমান দ্বিতীয় সারিতে বাঁ থেকে অর্জুন লঙ্কর, রবিউল ইসলাম ও মাহফুজুর রহমান
ছবি: সংগৃহীত

এদিকে গত শুক্রবার ও শনিবার মামলার অপর ছয় আসামির রিমান্ড শেষে আদালতে হাজির করা হলে তাঁরা দোষ স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। এই ছয়জন হলেন সাইফুর রহমান, অর্জুন লস্কর, রবিউল ইসলাম, শাহ মো. মাহবুবুর রহমান ওরফে শাহ রনি, মো. রাজন ও আইনুদ্দিন।

এমসি কলেজ ছাত্রাবাসে গত ২৫ সেপ্টেম্বর রাতে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনা ঘটে। এ ঘটনায় জড়িত ছাত্রলীগের একটি পক্ষের কর্মী হিসেবে পরিচিত সাইফুর রহমান, তারেকুল ইসলাম, অর্জুন লস্কর, রবিউল ইসলাম, শাহ মো. মাহবুবুর রহমান ওরফে শাহ রনি ও মাহফুজুর রহমান ওরফে মাসুমকে এজাহারভুক্ত আসামি করে মামলা হয়। মামলার এজাহারের বাইরে আরও দু-তিনজনকে আসামি করা হয়। নগরীর বাইরে পালাতক থাকা অবস্থায় মোট আটজনকে গ্রেপ্তার করে পুলিশ ও র‌্যাব।

আরও পড়ুন