default-image

নারায়ণগঞ্জের রূপগঞ্জে অবৈধ গ্যাস–সংযোগ বিচ্ছিন্ন করতে গিয়ে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির দুই কর্মী মারধরের শিকার হয়েছেন। আজ সোমবার বিকেলে এ মারধরের ঘটনা ঘটে। তিতাসের ওই দুই কর্মী রূপগঞ্জের বরপা মাসাব এলাকার অবৈধ গ্যাস–সংযোগ বিচ্ছিন্ন করতে গেলে অবৈধ সংযোগ গ্রহণকারীরা তাঁদের ওপর হামলা চালান।

বিজ্ঞাপন

তিতাস গ্যাস সোনারগাঁ আঞ্চলিক বিক্রয় বিভাগের ব্যবস্থাপক জাফরুল আলম প্রথম আলোকে জানান, আজ রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) নেতৃত্বে বরপা এলাকার চারটি অবৈধ বাণিজ্যিক সংযোগসহ প্রায় পাঁচ কিলোমিটার অবৈধ গ্যাস–সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এতে প্রায় পাঁচ হাজার পরিবারের গ্যাস–সংযোগ বন্ধ হয়ে যায়। এতে ক্ষুব্ধ হয়ে এলাকাবাসী মসজিদের মাইকে ঘোষণা দিয়ে তিতাসের কর্মকর্তা-কর্মচারীদের ওপর হামলা চালান। এতে তিতাসের দুই শ্রমিক নুরুল হক ও সুজন গুরুতর আহত হন। পরে পরিস্থিতি শান্ত করতে সাত দিনের সময় বেঁধে দিয়ে ফের গ্যাস–সংযোগ সচল করে দেওয়া হয়।

বিজ্ঞাপন

রূপগঞ্জের ইউএনও শাহ নুসরাত জাহান বলেন, সাত দিনের মধ্যে স্থানীয় কাউন্সিলর নিজ উদ্যোগে অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করবেন, এমন শর্তে সংযোগ চালু করে দেওয়া হয়েছে। সঙ্গে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ২ পুরুষ ও ১ নারীকে সরকারি কাজে বাধা দেওয়ায় যথাক্রমে ৬ মাস, ৪ মাস ও ৭ দিনের বিনা শ্রম কারাদণ্ড এবং অবৈধ সংযোগ ব্যবহারের দায়ে ১টি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

মন্তব্য পড়ুন 0