লক্ষ্মীপুরে মারা যাওয়া শিশু করোনায় আক্রান্ত ছিল না

বিজ্ঞাপন
default-image

লক্ষ্মীপুর জেলার কমলনগর উপজেলায় মারা যাওয়া শিশুটির (৪) নমুনা পরীক্ষায় করোনাভাইরাস শনাক্ত হয়নি। গতকাল সোমবার সন্ধ্যায় জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) থেকে ওই পরীক্ষার ফল লক্ষ্মীপুর সিভিল সার্জন কার্যালয়ে আসে। পরে রাতে ওই এলাকার একটি বাড়ির ছয়টি পরিবারের লকডাউন প্রত্যাহার করে নেয় প্রশাসন।

চরমার্টিন ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের মারা যাওয়া শিশুটি এক মাস ধরে জ্বরে আক্রান্ত ছিল। গত শনিবার তাকে নোয়াখালী হাসপাতালে নেওয়ার পথে মারা যায়। ওই দিন দুপুরে তাকে দাফন করা হয়। এর আগে করোনাভাইরাস পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়। এ ঘটনায় করোনাভাইরাস সন্দেহে ছয়টি পরিবারকে লকডাউন করা হয়।

কমলনগর স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু তাহের প্রথম আলোকে বলেন, ওই শিশুর মৃত্যুর সময় জ্বর ছিল। সতর্কতার অংশ হিসেবে তার মরদেহ থেকে নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়েছিল। আইইডিসিআর থেকে পরীক্ষার ফল পাঠানো হয়েছে। ওই ফল নেগেটিভ এসেছে।

কমলনগর উপজেলায় গত শুক্রবার আরেক শিশু মারা গেছে। এ ঘটনায় একটি বাড়ির তিনটি পরিবারকে লকডাউন করেছে প্রশাসন। শিশুটির নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়েছে। আজ সন্ধায় মধ্যে প্রতিবেদন পাওয়া যাতে পাবে বলে জানা গেছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন