লক্ষ্মীপুর-২ উপনির্বাচনের ভোট গ্রহণ চলছে, ভোটার উপস্থিতি কম

লক্ষ্মীপুর-২ আসনের রায়পুর পাইলট বালিকা উচ্চবিদ্যালয় কেন্দ্রে আজ সোমবার সকাল ৯টার চিত্র
ছবি: প্রথম আলো

লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের আংশিক) আসনের উপনির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে আজ সোমবার সকাল ৮টায়। শান্তিপূর্ণভাবে ভোট হলেও কেন্দ্রে ভোটারদের উপস্থিতি অনেক কম।

কেন্দ্রে দু-তিনজন করে ভোটার দেখা গেছে। তবে ক্ষামতাসীন দলের নেতা-কর্মীদের আছে সরব উপস্থিতি। আজ সোমবার সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত ৭টি ভোটকেন্দ্র ঘুরে এমন চিত্র দেখা গেছে।

এক ঘণ্টায় রায়পুর পাইলট বালিকা উচ্চবিদ্যালয় কেন্দ্রে মাত্র ১০ ভোটার ভোট দিয়েছেন। দেড় ঘণ্টার মধ্যে রায়পুর মার্চেন্ট একাডেমি কেন্দ্রে ২০ জন ভোট দেন। সকাল ১০টা পর্যন্ত রাখালিয়া উচ্চবিদ্যালয় কেন্দ্রে ৩০টি ভোট পড়েছে।

উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছে আওয়ামী লীগ ও জাতীয় পার্টি। আওয়ামী লীগ থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন নুরউদ্দিন চৌধুরী ওরফে নয়ন। তিনি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। আর মহাজোটের শরিক জাতীয় পার্টি থেকে প্রার্থী হয়েছেন শেখ মোহাম্মদ ফায়িজ উল্যাহ। তিনি জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য।

রায়পুর পাইলট বালিকা উচ্চবিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসাইন বলেন, ভোটার উপস্থিতি খুবই কম। ১ ঘণ্টা ১৫ মিনিটে ১০টি ভোট পড়েছে। এর মধ্যে ৭ নম্বর বুথে একটি ভোট পড়ে।

রায়পুর মার্চেন্ট একাডেমি কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা মো. হারুনুর রশিদ বলেন, তাঁর কেন্দ্রে মোট ভোটারসংখ্যা ১ হাজার ৭৫০। সকাল সাড়ে ৯টা পর্যন্ত ২০ ভোটার কেন্দ্রে উপস্থিত ছিলেন।

জেলা নির্বাচন কার্যালয় সূত্র জানায়, লক্ষ্মীপুর-২ আসনে মোট ভোটকেন্দ্র ১৩৬টি। বুথ আছে ৯৭৯টি। এখানে পুরুষ ভোটার ২ লাখ ৪৬ হাজার ৬৪ জন ও নারী ভোটার ১ লাখ ৯৮ হাজার ২৯৯ জন।

কুয়েতে মানব ও অর্থ পাচারের দায়ে লক্ষ্মীপুর-২ আসনের স্বতন্ত্র সাংসদ কাজী শহিদ ইসলাম ওরফে পাপুলের চার বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন দেশটির আদালত। এ ঘটনায় ২২ ফেব্রুয়ারি শহিদ ইসলামের সংসদ সদস্য পদ শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করে জাতীয় সংসদ সচিবালয়। ফৌজদারি অপরাধে সাংসদ দণ্ডিত হওয়ায় আসনটি শূন্য হয়।