default-image

বুড়িগঙ্গা নদীতে ময়ূর-২ লঞ্চের ধাক্কায় মর্নিং বার্ড লঞ্চডুবির ঘটনায় মারা যাওয়া ব্যক্তিদের পরিবারকে সর্বোচ্চ ক্ষতিপূরণ দেওয়ার এবং দুর্ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন পটুয়াখালী জেলা ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের সদস্যরা। আজ বুধবার সকালে পটুয়াখালী লঞ্চঘাট এলাকার সড়কে এই মানববন্ধন কর্মসূচি থেকে এই দাবি জানানো হয়।

সকাল সাড়ে ১০টা থেকে ঘণ্টাব্যাপী চলা মানববন্ধনে উপস্থিত ছিলেন জেলা ইসলামী আন্দোলনের সেক্রেটারি আর আই এম ওয়াহিদুজ্জামান। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জেলা ইসলামী আন্দোলনের সাংগঠনিক সম্পাদক মাওলানা আবুল হাসান বুখারী, সদর উপজেলা শাখার সেক্রেটারী মো. সিদ্দিকুর রহমান, জেলা ইশা ছাত্র আন্দোলনের সভাপতি মাওলানা ইলিয়াস আহমেদ, সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম খান, সাংগঠনিক সম্পাদক মো. আব্বাস আলী, সদর উপজেলা শাখা ছাত্র আন্দোলনের সভাপতি মো. হাসান খান, সাইফুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, এই লঞ্চডুবির ঘটনায় ৩৬ জনের অকালমৃত্যুর প্রতিবাদ ও তাঁদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার এবং দুর্ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়। এ ছাড়া বিআইডব্লিউটিএর অব্যবস্থাপনার কারণে এ রকম লঞ্চডুবির ঘটনায় বহু লোকের অকালে প্রাণহানির ঘটনা ঘটে, তাই লঞ্চ চলাচলে অনিয়মের সঙ্গে যুক্ত ব্যক্তিদেরও বিচারের আওতায় আনার দাবি জানান তাঁরা।

বিজ্ঞাপন
মন্তব্য করুন