default-image

মৌলভীবাজারের কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যানের বাঘমারা বনক্যাম্প এলাকায় অগ্নিকাণ্ডের তদন্ত প্রতিবেদন জমা হয়নি। গত শনিবার দুপুরে আগুন লাগার পর অগ্নিনির্বাপক দলের ২ ঘণ্টা চেষ্টার পর আগুন নেভানো সম্ভব হয়। এ ঘটনার পর দুই সদস্যের তদন্ত কমিটি করে দুই দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়। তদন্ত কমিটির সদস্যরা হলেন বাংলাদেশ বন ও জীববৈচিত্র্য কর্মকর্তা মৌলভীবাজার রেঞ্জ কর্মকর্তা মির্জা মেহেদী সারওয়ার ও বন বিভাগের মামলা পরিচালক জুলহাস হাসান।

গত সোমবার সন্ধ্যায় বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মৌলভীবাজার বরাবর তদন্ত প্রতিবেদন জমার কথা থাকলেও তদন্ত দল আরও এক দিন অতিরিক্ত সময় চেয়ে নেয়। সেই মতো গতকাল মঙ্গলবার সন্ধ্যায় তদন্ত প্রতিবেদন জমার কথা থাকলেও তদন্ত কমিটি তাতেও ব্যর্থ হয়েছে। প্রতিবেদন জমা দিতে না পেরে বিভাগীয় বন কর্মকর্তার কাছে তদন্ত কমিটি আরও এক দিন সময় চেয়েছে।

এ ব্যাপারে বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ মৌলভীবাজারের বিভাগীয় বন কর্মকর্তা মো. রেজাউল করিম গতকাল সকাল ১০টায় প্রথম আলোকে বলেছিলেন, তদন্ত কমিটি আরও এক দিন অতিরিক্ত সময় চাওয়ায় সোমবার তদন্ত প্রতিবেদন জমা হয়নি।

মঙ্গলবার সন্ধ্যায়ও তদন্ত প্রতিবেদন জমা না হওয়ায় আজ বুধবার সকাল ১০টায় বিভাগীয় বন কর্মকর্তা মো. রেজাউল করিম প্রথম আলোকে বলেন, তদন্ত কমিটি আরও এক দিন সময় চেয়েছেন বলে বুধবার সন্ধ্যা পর্যন্ত তদন্ত প্রতিবেদনের জন্য অপেক্ষা করতে হচ্ছে।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন