default-image

লালমনিরহাটে করোনার সংক্রমণ শনাক্ত হওয়া মানুষের সংখ্যা ৫০০ ছাড়িয়ে গেছে। জেলায় করোনা সংক্রমণের প্রথম তিন মাসে (এপ্রিল, মে ও জুন) শনাক্ত হওয়া রোগীর সংখ্যা ছিল ১১৩। এরপর জুলাই থেকে গতকাল বুধবার (১২ আগস্ট) পর্যন্ত ৩৯৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হওয়া রোগীর সংখ্যা ৫০৮। এ জেলায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন চারজন আর সুস্থ হয়েছেন ৩৫৪ জন। লালমনিরহাটের সিভিল সার্জন নির্মলেন্দু রায় এসব তথ্য নিশ্চিত করেছেন।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, ১১ থেকে ২৮ এপ্রিল পর্যন্ত ১৭ দিনে জেলায় মাত্র তিনজনের করোনা শনাক্ত হয়। এরপর মে মাসে ৪১ জন ও জুন মাসে ৬৯ জনের করোনা শনাক্ত হয়। জেলায় করোনা সংক্রমণের প্রথম তিন মাসে ১১৩ জনের করোনা শনাক্ত হয়। এরপর জেলায় করোনার সংক্রমণ দ্রুত বাড়তে থাকে। জুলাই মাসে জেলায় ২৭১ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়। চলতি আগস্ট মাসের প্রথম ১২ দিনে শনাক্ত হয়েছেন আরও ১২৪ জনের। ফলে পরের দুই মাসে মোট করোনা শনাক্ত হয় ৩৯৫ জনের।

সিভিল সার্জনের কার্যালয় থেকে জানা গেছে, এ পর্যন্ত জেলার বিভিন্ন এলাকা থেকে করোনা পরীক্ষার জন্য ৩ হাজার ২১৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তাঁদের মধ্যে ২ হাজার ৮৬০ জনের নমুনা পরীক্ষার ফল পাওয়া গেছে।

বিজ্ঞাপন
মন্তব্য করুন