লালমনিরহাট রেল বিভাগের বন্ধ থাকা পাঁচ জোড়া ট্রেন চালু

বিজ্ঞাপন
default-image

করোনা সংক্রমণের শুরুতে গত মার্চ মাসের শেষ সপ্তাহ থেকে লালমনিরহাট রেল বিভাগের বন্ধ থাকা পাঁচ জোড়া ট্রেন আজ বুধবার থেকে আবার চালু হয়েছে। লালমনিরহাট বিভাগীয় রেলওয়ে ম্যানেজারের কার্যালয় এবং বিভাগীয় ট্রেন কন্ট্রোল কার্যালয়ের সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

ট্রেনগুলো হচ্ছে লালমনিরহাট-বিরল-লালমনিরহাট রুটে দিনাজপুর কমিউটার ট্রেন, লালমনিরহাট-বুড়িমারী-লালমনিরহাট রুটে বুড়িমারী কমিউটার ট্রেন, লালমনিরহাট-কুড়িগ্রাম-লালমনিরহাট রুটে রংপুর এক্সপ্রেসের শাটল ট্রেন, সান্তাহার-পঞ্চগড়-সান্তাহার রুটে মেইল ট্রেন ও পার্বতীপুর-পঞ্চগড়-পার্বতীপুর রুটে মেইল ট্রেন।

লালমনিরহাট বিভাগীয় ট্রেন কন্ট্রোল কার্যালয়ের পাওয়ার কন্ট্রোলার আল আমিন বলেন, ট্রেন চলাচল বন্ধ থাকা উল্লিখিত ৫টি রুটে ৫ জোড়া অর্থাৎ ১০টি ট্রেন আজ থেকে আবার চালু হয়েছে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
করোনা সমস্যার দিকে খেয়াল রেখে আজ চালু হওয়া ট্রেনগুলোতে আসনবিহীন কোনো টিকিট বিক্রি করা হবে না। ট্রেনের যাত্রীদের টিকিট কেটে ও মাস্ক পরে ট্রেনে যাতায়াত করতে হবে।
তাপস কুমার দাস, বিভাগীয় রেলওয়ে ম্যানেজার, লালমনিরহাট

লালমনিরহাট বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) তাপস কুমার দাস বলেন, করোনা সংকট শুরুর সময় সরকারের নির্দেশনার আলোকে ও রেলপথ মন্ত্রণালয়ের আদেশে গত মার্চ মাসের শেষ সপ্তাহে এই ট্রেনগুলো বন্ধ করা হয়েছিল। তিনি বলেন, করোনা সমস্যার দিকে খেয়াল রেখে আজ চালু হওয়া ট্রেনগুলোতে আসনবিহীন কোনো টিকিট বিক্রি করা হবে না। ট্রেনের যাত্রীদের টিকিট কেটে ও মাস্ক পরে ট্রেনে যাতায়াত করতে হবে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন