default-image

নড়াইলের লোহাগড়া উপজেলায় গত ২৪ ঘণ্টায় আরও ১৮ জনের করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। তাঁদের মধ্যে রয়েছেন ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের তিন কর্মকর্তা, লোহাগড়া থানার একজন উপপরিদর্শক (এসআই), স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) এক প্রকৌশলী, একজন স্বাস্থ্যকর্মী ও এক নার্সের স্বামী। এ নিয়ে উপজেলায় কোভিড-১৯ রোগীর সংখ্যা দাঁড়াল ২৩৯।

আজ মঙ্গলবার উপজেলা স্বাস্থ্য বিভাগ এ তথ্য জানিয়েছে।

উপজেলা স্বাস্থ্য বিভাগ থেকে জানা গেছে, গতকাল সোমবার রাতে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবরেটরি থেকে লোহাগড়া উপজেলার ৫৬ জনের করোনাভাইরাস সংক্রমণ পরীক্ষার প্রতিবেদন এসেছে। এর মধ্যে ১৮ জনের নমুনা পজিটিভ এসেছে। গত শনিবার নমুনাগুলো দেওয়া হয়েছিল।

নতুন শনাক্ত ১৮ জনের মধ্যে ১৬ জনই লোহাগড়া পৌর এলাকার বাসিন্দা। অন্য দুজনের বাড়ি পাচুড়িয়া ও ঝিকড়ায়। এ পর্যন্ত উপজেলার এক হাজার একজনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে পজিটিভ হয়েছেন ২৩৯ জন। মোট সুস্থ হয়েছেন ১৩১ জন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শরীফ সাহাবুর রহমান বলেন, গ্রামাঞ্চলে ঘনবসতি কম, তাই সেখানে আক্রান্ত কম হচ্ছে। এ ছাড়া পৌর এলাকার লোকজন পরীক্ষা বেশি করাচ্ছেন, তাই শনাক্তের হার সেখানে বেশি। তিনি জানান, লোহাগড়া পৌর এলাকায় ৮ জুলাই থেকে ১৪ দিনের কড়া লকডাউন চলছে। এতে আক্রান্তের হার কমার আশা করছেন তিনি।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0