লোহাগড়ায় উপসর্গ নিয়ে মৃত ব্যক্তির কোভিড শনাক্ত

বিজ্ঞাপন
default-image

নড়াইলের লোহাগড়ায় কোভিড-১৯ রোগের উপসর্গ নিয়ে গত সোমবার মারা যাওয়া ব্যক্তির শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাতে তাঁর নমুনা পরীক্ষার প্রতিবেদন পজিটিভ এসেছে। তিনি হলেন অবসরপ্রাপ্ত সেনাসদস্য শেখ নজরুল ইসলাম (৫৪)। তিনি উপজেলার দিঘলিয়া ইউনিয়নের কুমড়ি মধ্যপাড়ার আবদুর রশিদ শেখের ছেলে। উপজেলায় কোভিড-১৯ রোগে তিনিই প্রথম মারা গেলেন। আজ শুক্রবার সকালে উপজেলা স্বাস্থ্য বিভাগ এ তথ্য জানিয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা (সংক্রামক রোগ নিয়ন্ত্রণে দায়িত্বপ্রাপ্ত) রিপন কুমার ঘোষ জানান, শেখ নজরুল ইসলাম করোনাভাইরাস পরীক্ষার জন্য গত রোববার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দেন। গতকাল রাতে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবের প্রতিবেদনে পজিটিভ আসে। তার আগেই সোমবার রাতে তাঁর মৃত্যু হয়।

পরিবারের সদস্যরা জানান, শেখ নজরুল হৃদ্‌রোগ ও ডায়াবেটিসে ভুগছিলেন। তাঁর জ্বর ও কাশি হওয়ায় করোনা পরীক্ষার জন্য রোববার নমুনা দেওয়া হয়। ওই দিনই তাঁকে যশোর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। পরদিন সোমবার রাত নয়টায় সেখানে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিসংখ্যানবিদ পলী রানী মৈত্র জানান, গত ২৪ ঘণ্টায় শেখ নজরুল ইসলামসহ ১০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে পৌর এলাকায় ৭ জন রয়েছেন। এ নিয়ে উপজেলায় কোভিড-১৯ রোগীর সংখ্যা দাঁড়াল ২৮৮।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন