default-image

সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান বলেছেন, ‘এ দেশ আমাদের সবার, সব ধর্মাবলম্বীর। প্রত্যেক ধর্মাবলম্বী মানুষের এখানে শান্তিতে বসবাস করার অধিকার রয়েছে। প্রত্যেকেই নিজ নিজ ধর্ম ও আচার পালন করছেন।’ শুক্রবার দুপুরে নেত্রকোনার দুর্গাপুরের বিরিশিরি এলাকায় বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে তিন দিনব্যাপী ‘গারো ব্যাপ্টিস্ট কনভেনশন (জিবিসি) বাংলাদেশ’–এর ১৩০তম সম্মিলনীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সমাজকল্যাণ প্রতিমন্ত্রী আশরাফ আলী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে স্বাধীনতাযুদ্ধে দেশের সব ধর্মাবলম্বীরাই অংশ নিয়েছিলেন। জাতির পিতা চেয়েছিলেন ধর্মনিরপেক্ষ ও অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তুলতে। সেই লক্ষ্যে বর্তমান সরকারপ্রধান জাতির পিতার কন্যা শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন।স্বাধীনতাবিরোধীরা এখনো ধর্মের নামে বিশৃঙ্খলা সৃষ্টি করে হানাহানির চেষ্টা করছে। এ বিষয়ে সজাগ থাকতে হবে।

জিবিসির সভাপতি পাস্টার শৈবাল সাংমার সভাপতিত্বে ও ইউরেকা মুর্মুর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তৃতা করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য রেমন্ড আরেং, কলমাকান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুল খালেক তালুকদার, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ ফখরুজ্জামান জুয়েল, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রেজাউল ইসলাম, জিবিসির সাধারণ সম্পাদক মৃণাল কান্তি মুর্মু প্রমুখ।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন