default-image

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলায় গতকাল শুক্রবার র‍্যাবের অভিযানে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সক্রিয় চার সদস্য আত্মসমর্পণের ঘটনায় এখনো মামলা হয়নি। আজ শনিবার বেলা একটার দিকে শাহজাদপুর থানার কর্তব্যরত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) নাজমুল হোসেন মামলা না হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তবে র‍্যাবের একটি সূত্র বলছে, শাহজাদপুরের ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে।

জঙ্গি আস্তানার খবর পেয়ে গতকাল ভোরে শাহজাদপুর পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের শেরখালী উকিলপাড়া এলাকার একটি বাড়িতে অভিযান চালায় র‍্যাব। অভিযানের প্রায় সাত ঘণ্টা পর ওই বাড়ি থেকে চারজন আত্মসমর্পণ করেছেন। আত্মসমর্পণকারীরা হলেন জেএমবির আঞ্চলিক সেকেন্ড ইন কমান্ড কিরণ ওরফে শামীম ওরফে হামিম (১৯), পাবনার সাঁথিয়া উপজেলার নাইমুল ইসলাম (২৫), দিনাজপুরের আতিয়ার রহমান ওরফে কলম সৈনিক (১৯) ও সাতক্ষীরার আমিনুল ইসলাম ওরফে শান্ত (২০)।

বিজ্ঞাপন

র‍্যাবের ভাষ্য, শাহজাদপুরে আত্মসমর্পণ করা চারজনই নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবির সদস্য। এর আগে রাজশাহী শাহ মখদুম এলাকায় মাসিক সভা করার সময় আঞ্চলিক কমান্ডার মাহমুদসহ চারজনকে গ্রেপ্তার করা হয়। তাঁদের স্বীকারোক্তি অনুযায়ী, শাহজাদপুরের উকিলপাড়া এলাকার ওই বাড়িতে অভিযান চালানো হয়েছে।

শাহজাদপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আজাদুর রহমান বলেন, স্থানীয় বাসিন্দারা তাঁদের ব্যাপারে কিছু বোঝে ওঠার আগেই র‍্যাবের হাতে জঙ্গিরা ধরা পড়েছে। বাড়ির মালিকদের ভাড়াটের ব্যাপারে খোঁজখবর নিয়ে ও সরকারি আইন মেনে বাড়ি ভাড়া দেওয়া উচিত। তাহলে এমন বিপজ্জনক পরিস্থিতিতে পড়তে হবে না।

মন্তব্য পড়ুন 0