default-image

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতি পদে সমাজকর্ম বিভাগের অধ্যাপক তুলসী কুমার দাস ও সাধারণ সম্পাদক পদে কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড পলিমার সায়েন্স বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ মহিবুল আলম বিজয়ী হয়েছেন।

গতকাল সোমবার সকাল সাড়ে নয়টা থেকে বেলা তিনটা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে ভোট গ্রহণ করা হয়। রাতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক জায়েদা শারমিন নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। নির্বাচিত ১১ জনের সবাই আওয়ামী বা বামপন্থী মতাদর্শের।

বিজ্ঞাপন

বিজয়ী অন্যরা হলেন সহসভাপতি পদে পলিটিক্যাল স্টাডিজ বিভাগের অধ্যাপক সৈয়দ আশরাফুর রহমান, কোষাধ্যক্ষ পদে ফুড ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টি টেকনোলজি বিভাগের সহযোগী অধ্যাপক অনিমেষ সরকার, যুগ্ম সম্পাদক পদে আইআইসিটির সহকারী অধ্যাপক আসিফ মোহাম্মদ সামির। এ ছাড়া ছয়টি সদস্য পদে নির্বাচিত হয়েছেন রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক বেলাল আহমেদ, অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক মো. মাহবুবুল হাকিম, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক মো. ফরহাদ রাব্বী, সিভিল অ্যান্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক মো. জহির বিন আলম, বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিক্যুলার বায়োলজি বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ আবদুল্লা আল সোয়েব ও আর্কিটেকচার বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ তানভীর হাসান ।

এবারের নির্বাচনে ১১টি পদের জন্য মোট ৩টি প্যানেল থেকে প্রার্থী দেওয়া হয়। আওয়ামীপন্থী শিক্ষকদের প্যানেল ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদ’ থেকে সভাপতি, সাধারণ সম্পাদকসহ ১০ জন বিজয়ী হয়েছেন। আওয়ামী-বামপন্থী শিক্ষকদের প্যানেল ‘মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তাচর্চায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দ’ থেকে একজন সদস্য পদে নির্বাচিত হন। বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের ‘মহান মুক্তিযুদ্ধ ও জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম’ প্যানেল থেকে কেউই নির্বাচিত হননি।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন