বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সভায় সভাপতিত্ব করেন ময়মনসিংহ চেম্বারের সভাপতি ও এফবিসিসিআইয়ের সহসভাপতি আমিনুল হক শামীম। তিনি ময়মনসিংহে অর্থনৈতিক অঞ্চলের দাবি জানান। তিনি বলেন, ২০১৮ সালে ময়মনসিংহে অর্থনৈতিক অঞ্চল করার ঘোষণা দেয় সরকার। তবে সেটি এখনো বাস্তবায়িত হয়নি। এ ছাড়া তিনি ময়মনসিংহে বিসিক শিল্প নগরী গড়ে তোলার দাবি জানান। তিনি বলেন, ময়মনসিংহের ব্রহ্মপুত্র নদ খনন হচ্ছে। এ খননের গতি খুব ধীর। দ্রুতগতিতে খননকাজ শেষ করার পর ব্রহ্মপুত্র নদের পাশ ঘেঁষে বিশেষ শিল্পাঞ্চল করার দাবি তাঁর।

ময়মনসিংহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি এই মতবিনিময় সভার আয়োজন করে।

সভায় সালমান এফ রহমান বর্তমান সরকারের উন্নয়নের বিভিন্ন দিক তুলে ধরেন। তিনি বলেন, স্বাধীনতার পর বাংলাদেশের মানুষের গড় আয় ছিল ৫০ ডলার। ৩৮ বছর পর সেটি দাঁড়িয়েছিল ৫০০ ডলারে। আর বর্তমান সরকারের ১২ বছরে গড় আয় দাঁড়িয়েছে ২ হাজার ৫৪০ ডলারে। তিনি বলেন, প্রধানমন্ত্রী চান দেশে বিভিন্ন খাতে বেসরকারি বিনিয়োগ বাড়ুক। যে কারণে তিনিই প্রথম দেশের বেসরকারি টেলিভিশন, এয়ারলাইনস, ব্যাংক, এমনকি বিদ্যুৎ উৎপাদনকেও বেসরকারি খাতে দিয়েছেন। বর্তমান সরকার ক্ষমতায় যাওয়ার পর প্রথম যখন প্রধানমন্ত্রী বললেন ডিজিটাল বাংলাদেশ, তখন অনেকেই হাসলেন। আর এখন বাস্তবে বাংলাদেশ ডিজিটাল বাংলাদেশ হয়েছে।

default-image

প্রধানমন্ত্রীর শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা বলেন, একসময় মানুষ বলত বাংলাদেশে সড়ক নেই। এখন বলে সড়ক আছে, কিন্তু সেগুলোতে অবৈধ দোকানপাট। এসব দোকানপাট উচ্ছেদ করা খুব কঠিন কাজ নয়। বাংলাদেশ এখন নিজের টাকায় পদ্মা সেতু করেছে। প্রথম যখন নিজের টাকায় পদ্মা সেতুর কাজ শুরু করার কথা বলা হয়, তখন বিশ্বের অনেক মানুষ অবাক হয়েছে যে বাংলাদেশ এটি পারবে কি না ভেবে। আগামী জুনেই পদ্মা সেতু চালু হয়ে যাবে। অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার বিষয়ে তিনি বলেন, তিনি ইতিমধ্যেই এ বিষয়ে সংশ্লিষ্টদের তাগিদ দিয়েছেন। ময়মনসিংহের কাঁঠাল আর আনারসসহ কৃষিপণ্য সংরক্ষণের জন্য হিমাগার তৈরির আশ্বাস দেন তিনি।

মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, ময়মনসিংহ-১১ আসনের সাংসদ কাজিম উদ্দিন আহমেদ, ময়মনসিংহ-৯ আসনের সাংসদ আনোয়ারুল আবেদিন খান, ময়মনসিংহ-১০ আসনের সাংসদ ফাহমি গোলন্দাজ, সংরক্ষিত মহিলা আসনের সাংসদ মনিরা সুলতানা, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি জহিরুল ইসলাম, মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম প্রমুখ।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন