শিশু ধর্ষণ মামলার আসামি দুই ভাইয়ের বিচারের দাবিতে মানববন্ধন

বগুড়ার মানচিত্র

বগুড়ার ধুনট উপজেলায় মেয়েশিশু (১১) ধর্ষণ মামলায় আসামি দুই ভাইয়ের ফাঁসির দাবিতে মানববন্ধন করা হয়েছে। বুধবার বেলা সাড়ে ১১টায় উপজেলার একটি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে এই কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে অংশ নেন বিদ্যালয়টির শিক্ষক, শিক্ষার্থী, শিক্ষার্থীদের অভিভাবক ও এলাকাবাসী।

বিদ্যালয়টির ব্যবস্থাপনা কমিটির সভাপতি সাজেদুল করিম খানের সভাপতিত্বে মানববন্ধনে বক্তৃতা করেন শিক্ষক মিঠু তালুকদার, আবুল হোসেন, অভিভাবক হাবিবুল্লাহ মেজবাহ, আবদুল মান্নান শেখ, ফজলুল হক, আওয়ামী লীগ নেতা ফারুক শেখ, শিক্ষার্থী মারুফ, কেয়া, যুথী, রিয়াদ ও জিম। বক্তারা ধর্ষণে অভিযুক্ত দুই ভাইয়ের সর্বোচ্চ শাস্তি ফাঁসি দাবি করেছেন।

পুলিশ ও মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০২০ সালের ৬ জুন রাতে চতুর্থ শ্রেণির ওই ছাত্রীকে ধর্ষণ করেন ফজল শেখ (২২) ও তাঁর ১৬ বছর বয়সী ছোট ভাই। এ ঘটনায় মেয়েটির বাবা ধুনট থানায় দুই ভাইকে আসামি করে ধর্ষণ মামলা করেন। মামলার পর দুজনকে গ্রেপ্তার করে পুলিশ। এরই মধ্যে মামলার তদন্ত শেষে অভিযোগ প্রমাণিত হওয়ার বিষয়ে পুলিশ ২০২১ সালে আদালতে অভিযোগপত্র জমা দিয়েছে। অভিযুক্ত আসামি ফজল শেখ বর্তমানে বগুড়া কারাগারে আছেন। আর ওই কিশোর ছেলেকে যশোর কিশোর উন্নয়ন কেন্দ্রে রাখা হয়েছে।