শৃঙ্খলাভঙ্গের অভিযোগে সাতক্ষীরা জেলা মহিলা লীগ নেত্রী বহিষ্কার

বিজ্ঞাপন
default-image

দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে সাতক্ষীরা জেলা মহিলা আওয়ামী লীগের সহসভাপতি শাহানাজ পারভিনকে বহিষ্কার করা হয়েছে। গতকাল মঙ্গলবার রাত নয়টার দিকে সাতক্ষীরা জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ফরিদা আক্তার বানু ও সাধারণ সম্পাদক জ্যোৎস্না আরা স্বাক্ষরিত এক চিঠিতে তাঁকে বহিষ্কার করা হয়।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের নির্দেশে শাহানাজ পারভিনকে বহিষ্কার করার ওই চিঠিতে উল্লেখ করা হয়, শাহানাজ পারভিন সাতক্ষীরা জেলা মহিলা আওয়ামী লীগের সহসভাপতির দলীয় পদ ব্যবহার করে জেলাব্যাপী সংগঠনবিরোধী ও সন্ত্রাসী কর্মকাণ্ড করে আসছিলেন। মৌখিকভাবে বারবার সতর্ক করা সত্ত্বেও তাঁর মধ্যে কোনো পরিবর্তন লক্ষ করা যায়নি। গত ২৮ আগস্ট তিনি সাতক্ষীরা সদর উপজেলার শিবপুর ইউনিয়নের পরানদাহ মিস্ত্রিপাড়া গ্রামের আলমগীর হোসেনের বসতঘর ভাঙচুর ও তাঁকে প্রাণনাশের হুমকি দেন। এর আগে তাঁর বিরুদ্ধে সংগঠনবিরোধী বিভিন্ন কার্যকলাপে জড়িত থাকার বিষয়টি লক্ষ করা গেছে। এসব বিষয় নিয়ে গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়েছে। এসব ঘটনার পরিপ্রেক্ষিতে তাঁকে কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের নির্দেশে সংগঠনের সহসভাপতি পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

এ বিষয়ে সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামান জানান, গত ২৮ আগস্ট সাতক্ষীরা সদরের পরানদহ গ্রামের ট্রলিচালক আলমগীর হোসেনের বাড়িতে ভাঙচুর ও লুটপাট ঘটনায় জেলা মহিলা আওয়ামী লীগের সহসভাপতি শাহানাজ পারভিন, তাঁর স্বামী ফেসবুকভিত্তিক সংগঠন বেস্ট টিমের অ্যাডমিন মোস্তাফিজুর রহমানসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা হয়। ট্রলিচালক আলমগীর হোসেন মামলাটি করেন।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামান আরও বলেন, এ ছাড়া সাতক্ষীরা জেলা পরিষদের সংরক্ষিত মহিলা আসনের সদস্য মাহফুজা সুলতানার ছবি ব্যবহার করে ভিডিওচিত্র সামাজিক যোগাযোগমাধ্যমে আপলোড করে সম্মানহানি করার অভিযোগে মোস্তাফিজুর ও তাঁর স্ত্রী শাহানাজ পারভিনের বিরুদ্ধে আরও একটি মামলা করা হয়েছে। আলমগীর হোসেন ও জেলা পরিষদ সদস্য মাহফুজা সুলতানার দায়ের করা মামলায় শাহানাজ পারভিন ও মোস্তাফিজকে গ্রেপ্তার করা হয়েছে।

সাতক্ষীরা আদালতের পুলিশ পরিদর্শক অমল কুমার রায় বলেন, গতকাল বিকেলে মেস্তাফিজুর ও তাঁর স্ত্রী শাহানাজ পারভিনকে সদর থানা থেকে আদালতে পাঠানো হয়। গতকাল সন্ধ্যায় তাঁদের সাতক্ষীরা জেলা কারাগারে পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন