শেরপুরে করোনায় নতুন শনাক্ত ৪ জনের ৩ জন একই পরিবারের

বিজ্ঞাপন
default-image

শেরপুরে করোনাভাইরাসের সংক্রমণের নতুন শনাক্ত চারজনের মধ্যে তিনজনই একই পরিবারের সদস্য। সম্পর্কে তাঁরা মা-মেয়ে-নাতনি। গতকাল মঙ্গলবার রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজে পিসিআর ল্যাবরেটরি থেকে পাঠানো প্রতিবেদনে শনাক্তের তথ্য জানা যায়।

জেলার সিভিল সার্জন এ কে এম আনওয়ারুর রউফ প্রথম আলোকে এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। এ নিয়ে গত পাঁচ মাসে জেলায় কোভিড-১৯-এ আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৪৮। সুস্থ হয়েছেন ৩৯৬ জন। মারা গেছেন নয়জন।
গত ৫ এপ্রিল জেলায় প্রথম দুই নারীর করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জেলা ও উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে আছেন শ্রীবরদী পৌর শহরের শান্তিবাগ এলাকার একজন গৃহবধূ (৪০), তাঁর মেয়ে (২০) ও নাতনি (৫)। এর আগে গত ৫ আগস্ট ওই গৃহবধূর আরেক মেয়ের (১৮) করোনাভাইরাস শনাক্ত হয়। এ কারণে ওই পরিবারের অন্য সদস্যদের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষায় গৃহবধূ, তাঁর মেয়ে ও নাতনির পজিটিভ শনাক্ত হয়। এদিকে শেরপুর সদরে আক্রান্ত ব্যক্তি একজন রড-সিমেন্ট ব্যবসায়ী (৩২)। তাঁর বাড়ি শহরের নাগপাড়া এলাকায়। আক্রান্ত সবাই বাসায় আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন।

জেলার সিভিল সার্জন এ কে এম আনওয়ারুর রউফ প্রথম আলোকে বলেন, যথাযথভাবে স্বাস্থ্যবিধি না মানায় এবং সামাজিক ও পারিবারিক সংস্পর্শের কারণে মানুষ সংক্রমিত হচ্ছেন। তাই এর বিস্তার রোধে সবাইকে সচেতন হতে ও কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান তিনি।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন