শেরপুরে কোভিডে আক্রান্তের সংখ্যা ৪০০ ছাড়াল

শেরপুরে ব্যাংক কর্মকর্তা, ব্যবসায়ীসহ আরও দুজনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। তাঁদের নিয়ে জেলায় সাড়ে চার মাসে কোভিড–১৯–এ আক্রান্ত মানুষের সংখ্যা দাঁড়াল ৪০২ জনে। এই সময়ে সুস্থ হয়েছেন ৩১৮ জন। মারা গেছেন সাতজন। শনাক্ত হিসেবে সুস্থতার হার ৮০ শতাংশ। নতুন শনাক্তদের একজন শেরপুর সদরের, আরেকজন নালিতাবাড়ী উপজেলার।


গতকাল শুক্রবার রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজের পিসিআর ল্যাব থেকে পাঠানো প্রতিবেদনের বরাত দিয়ে জেলার সিভিল সার্জন এ কে এম আনওয়ারুর রউফ প্রথম আলোকে এসব তথ্য জানান।

জেলা ও উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, নতুন শনাক্ত দুজন হলেন সোনালী ব্যাংক শেরপুর শাখার একজন জ্যেষ্ঠ কর্মকর্তা ও নালিতাবাড়ী উপজেলার মধ্যবাজারের একজন ব্যবসায়ী। তাঁরা বাসায় আইসোলেশনে রয়েছেন।

সিভিল সার্জন আনওয়ারুর রউফ প্রথম আলোকে বলেন, ঈদুল আজহার পর থেকে শেরপুরে করোনার বিস্তার বেড়েই চলেছে। গত ৫ এপ্রিল জেলায় প্রথম দুই নারীর করোনা শনাক্তের পর সাড়ে চার মাসে এই সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪০২ জনে। এর মধ্যে আগস্ট মাসের তিন সপ্তাহে আক্রান্ত হয়েছেন ৯০ জন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ঈদের পর যথাযথভাবে স্বাস্থ্যবিধি প্রতিপালন না করায় সামাজিক ও পারিবারিক সংস্পর্শের কারণেই এখন সাধারণ মানুষ করোনায় সংক্রমিত হচ্ছেন। তাই এর বিস্তার রোধে সবাইকে সচেতন হওয়ার ও মাস্ক ব্যবহারসহ কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান তিনি।

গতকাল শুক্রবার পর্যন্ত জেলায় আক্রান্ত ৪০২ জনের মধ্যে শেরপুর সদরে ১৯৭, নকলায় ৬৪, নালিতাবাড়ীতে ৭৪, ঝিনাইগাতীতে ৩২ ও শ্রীবরদী উপজেলায় ৩৫ জন রয়েছেন। আক্রান্তদের মধ্যে ১২ জন চিকিৎসকসহ ৫৯ জন স্বাস্থ্যকর্মী আর ৪০ জন পুলিশ সদস্য আছেন।