default-image

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ইসলাম ধর্মের অবমাননা করে পোস্ট দেওয়ার অভিযোগে এক কিশোরীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ঘটনায় এক ব্যক্তি ওই কিশোরীর বিরুদ্ধে গতকাল সোমবার বগুড়ার শেরপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন।

অভিযুক্ত ওই কিশোরীর (১৭) বাড়ি বগুড়ার শেরপুর উপজেলায়। গত রোববার রাতে গাজীপুরের কালিয়াকৈরের এক আত্মীয়ের বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ মঙ্গলবার দুপুরে ওই কিশোরীকে বগুড়ার আদালতে পাঠানো হয়।

বিজ্ঞাপন

এ মামলার তদন্তকারী কর্মকর্তা শেরপুর থানার উপপরিদর্শক (এসআই) সিয়াম হাসান বলেন, ওই কিশোরীকে রোববার রাতে গাজীপুরের কালিয়াকৈর থানার পুলিশ আটক করে থানাহেফাজতে নিয়েছিল। গতকাল সোমবার বেলা ১১টায় ওই থানার পুলিশ তাকে শেরপুর থানার পুলিশের কাছে হস্তান্তর করে। এরপর শেরপুর থানায় ওই কিশোরীর নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা এজাহার হিসেবে রেকর্ড করা হয়।

এসআই সিয়াম হাসান আরও বলেন, শেরপুর থানায় আনার পর ওই কিশোরী পুলিশের কাছে স্বীকার করেছে, তার একটি ফেসবুক আইডি আছে। সেই আইডিটি থেকে সে ফেসবুকে ভিডিও পোস্ট করেছে।

মামলার বাদী বলেন, ওই কিশোরী এমন পোস্ট দেওয়ায় স্থানীয় জনগণ ক্ষুব্ধ হয়ে ওঠে। রোববার রাতে স্থানীয় লোকজন ওই কিশোরীর বাড়ির সামনে বিক্ষোভ শুরু করে। পরে ঘটনাস্থলে এসে পুলিশ ওই কিশোরীকে গ্রেপ্তারের আশ্বাস দিলে পরিস্থিতি শান্ত হয়।

শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম বলেন, কালিয়াকৈর থানা থেকে শেরপুর থানায় আনার পর ওই কিশোরীকে ব্যাপকভাবে জিজ্ঞাসাবাদ করা হয়। পারিবারিক অশান্তির কারণেই ওই কিশোরী এমনটি করেছে বলে পুলিশকে জানিয়েছে।

মন্তব্য পড়ুন 0