শেরপুরে দেড় মাসের শিশুর করোনা শনাক্ত

বিজ্ঞাপন
default-image

শেরপুরের শ্রীবরদী উপজেলায় দেড় মাস বয়সী এক শিশুর শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। মঙ্গলবার রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজের পিসিআর ল্যাব থেকে পাঠানো প্রতিবেদনে শিশুটির করোনা শনাক্তের তথ্য জানানো হয়।

শেরপুরের সিভিল সার্জন এ কে এম আনওয়ারুর রউফ বলেন, দেড় মাস বয়সী এক শিশুসহ জেলায় চারজনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। নতুন সংক্রমিতদের মধ্যে শেরপুর সদর উপজেলা, শ্রীবরদী, নালিতাবাড়ী ও নকলা উপজেলায় একজন করে আছেন।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, শিশুটি কয়েক দিন আগে ঠান্ডা ও জ্বরে আক্রান্ত হলে চিকিৎসকের পরামর্শে গত রোববার তার নমুনা সংগ্রহ করা হয়। নমুনা পরীক্ষায় মঙ্গলবার রাতে তার করোনা শনাক্ত হয়। শিশুটির বাড়ি শ্রীবরদী উপজেলায়। করোনা সংক্রমিত অন্যরা হলেন নালিতাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন জ্যেষ্ঠ স্টাফ নার্স, নকলা উপজেলা স্বাস্থ্য বিভাগের নারী স্বাস্থ্য সহকারী ও শেরপুর শহরের নারায়ণপুর এলাকার একজন ব্যবসায়ী। এ নিয়ে জেলায় কোভিড রোগীর সংখ্যা দাঁড়াল ৪৬০ জনে। এর মধ্যে মারা গেছেন নয়জন। আর সুস্থ হয়েছেন ৪২৩ জন।

সিভিল সার্জন কার্যালয় জানায়, শেরপুর জেলায় গত ৫ এপ্রিল প্রথম দুই নারীর করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। এখন পর্যন্ত জেলায় করোনা আক্রান্তদের মধ্যে শেরপুর সদর উপজেলার ২২১ জন, নকলার ৭৩ জন, নালিতাবাড়ীর ৮৪ জন, ঝিনাইগাতীর ৩৮ জন ও শ্রীবরদী উপজেলার ৪৪ জন আছেন। তাদের মধ্যে ১৩ জন চিকিৎসক, ৬৫ জন স্বাস্থ্যকর্মী ও ৩৯ জন পুলিশ সদস্য।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন