default-image

ঋণের বোঝা থেকে স্ত্রীকে মুক্ত করার ভীষণ ইচ্ছা ছিল ক্যানসারে আক্রান্ত তরুণ কলেজশিক্ষক রাকিবুল হাসান প্রধানের। সবার সহায়তায় শেষ পর্যন্ত ঋণ পরিশোধ করতে পেরেছেন তিনি। কিন্তু ক্যানসার জয় করতে পারেনি। আজ রোববার বিকেল পাঁচটার দিকে রংপুরের মিঠাপুকুর উপজেলার শীতল গাড়ি গ্রামে নিজ বাড়িতে তিনি মারা গেছেন।

রাকিবের মৃত্যুর বিষয়টি মুঠোফোনে নিশ্চিত করেছেন তাঁর স্ত্রী আসমাউল হুসনা। তিনি বলেন, সোমবার সকাল ১০টায় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাঁর স্বামীর মরদেহ দাফন করার কথা রয়েছে। তিনি বললেন, সবার সহযোগিতায় ঋণ শোধ হয়েছে। কিন্তু তিনি (রাকিব) হেরে গেলেন মরণব্যাধির কাছে।

রংপুরের ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের (কলেজ শাখায়) জীববিজ্ঞানের ডেমোনেসট্রেটর ছিলেন রাকিবুল হাসান প্রধান।

বিজ্ঞাপন

গত ৭ সেপ্টেম্বর কোলন ক্যানসার আক্রান্ত রাকিবকে নিয়ে প্রথম আলো অনলাইনে ‘দুর্ভাগা জীবনসঙ্গীর জন্য ভীষণ কষ্ট হচ্ছে’ শিরোনামে সংবাদ প্রকাশ করা হয়। এরপর দেশ-বিদেশ থেকে অসংখ্য মানুষ তাঁকে আর্থিক সহায়তা পাঠান। এতে সব মিলিয়ে তাঁর অ্যাকাউন্টে জমা পড়ে ১২ লক্ষাধিক টাকা। কয়েক মাস থেকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী, বাড়িতে থেকেই চিকিৎসা চলছিল রাকিবের।

রাকিবের সহকর্মী মুরাদ হাসান বলেন, প্রথমে অর্থাভাবে চিকিৎসা চালানো যাচ্ছিল না। পরে অর্থের জোগান হলো ঠিকই, কিন্তু তিনি ক্যানসারের কাছে হেরে গেলেন।

মন্তব্য পড়ুন 0