default-image

জেলার একমাত্র রাষ্ট্রায়ত্ত ভারী শিল্প শ্যামপুর চিনিকল চালুর দাবিতে রংপুরে বিক্ষোভ ও মানববন্ধন সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার বেলা সাড়ে ১১টায় শ্যামপুর চিনিকল রক্ষা কমিটির উদ্যোগে নগরের কাচারিবাজার এলাকায় এ কর্মসূচির আয়োজন করা হয়। সমাবেশ থেকে ২৪ জানুয়ারি রংপুর নগর থেকে বদরগঞ্জ উপজেলা পর্যন্ত সড়কে পদযাত্রা ও সমাবেশ কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

সমাবেশে সভাপতিত্ব করেন শ্যামপুর চিনিকল রক্ষা কমিটির সমন্বয়ক আবদুল কুদ্দুস। আনোয়ার হোসেনের সঞ্চালনায় সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা শাহাদত হোসেন, আয়োজক সংগঠনের সদস্য অধ্যাপক সৈয়দ মামুনুর রহমান, অধ্যক্ষ নজরুল ইসলাম হক্কানী, অশোক সরকার, কুমারেশ রায়, শাহীন রহমান, গৌতম রায়, আখচাষি আলতাফ হোসেন, পুষ্প রঞ্জন বর্মণ, জাহাঙ্গীর হোসেন প্রমুখ। এ ছাড়া সংহতি জানিয়ে উপস্থিত ছিলেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা।

সমাবেশ থেকে ২৪ জানুয়ারি রংপুর নগর থেকে বদরগঞ্জ উপজেলা পর্যন্ত সড়কে পদযাত্রা ও সমাবেশ কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

বক্তারা আধুনিকায়নের মাধ্যমে চিনিকল চালুর দাবি জানান। এ ছাড়া লাভজনক দামে কৃষকের কাছ থেকে আখ ক্রয়, শ্রমিক-কর্মচারীদের বকেয়া বেতন-ভাতা ও পেনশন পরিশোধেরও দাবি জানান শ্যামপুর চিনিকল রক্ষা কমিটির নেতারা। তাঁরা চিনিকলকে কেন্দ্র করে বহুমুখী শিল্প গড়ে তোলার তাগিদ দেন।

default-image

সমাবেশ শেষে রংপুর জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর চার দফা দাবিসংবলিত স্মারকলিপি পেশ করা হয়। এরপর একটি বিক্ষোভ মিছিল নগরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে শাপলা চত্বর এলাকায় এসে শেষ হয়।

বিজ্ঞাপন
মন্তব্য করুন