default-image

চট্টগ্রামের বাঁশখালীতে গত শনিবার বিদ্যুৎ প্রকল্পে কর্মরত শ্রমিকদের বকেয়া বেতন আদায়ের আন্দোলনে পুলিশের গুলিতে পাঁচজন শ্রমিক নিহত হওয়ার ঘটনার প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ফরিদপুর শাখা।

আজ সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে শহরের জনতা ব্যাংকের মোড়ে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। জেলা সিপিবির সভাপতি রফিকুজ্জামানের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন সিপিবির কেন্দ্রীয় নেতা কাজী রুহুল আমিন, জেলা সিপিবির সাধারণ সম্পাদক অরুণ কুমার শীল, জেলা সিপিবির সদস্য মানিক কুমার মজুমদার, সদর উপজেলা সিপিবির সভাপতি আবদুল মান্নান ফকির প্রমুখ।

বক্তারা পুলিশের গুলিতে শ্রমিক হত্যার ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান। পাশাপাশি নিহত শ্রমিকদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানান।

বক্তারা পুলিশের গুলিতে শ্রমিক হত্যার ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে নিরপেক্ষ তদন্ত করে দোষীদের শাস্তির দাবি জানান। নিহত শ্রমিকদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানিয়ে বক্তারা আরও বলেন, বর্তমান সরকার শ্রমিক নিপীড়ক সরকার হয়ে উঠেছে। এ সরকার শ্রমিকদের বেতন দেয় না, আবার প্রতিবাদ জানালে গুলি করে মারে।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি জনতা ব্যাংকের মোড় থেকে শুরু হয়ে মুজিব সড়ক ধরে ফরিদপুর প্রেসক্লাব চত্বরে এসে শেষ হয়।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন