default-image

শেরপুরের শ্রীবরদীতে সংক্রামক ব্যাধি করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে মাস্ক ব্যবহার না করায় ২১ জনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার শ্রীবরদী বাজার এলাকায় এ অভিযান পরিচালনা করেন আদালত।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সরকারের নির্দেশনা অমান্য করে মাস্ক ব্যবহার না করে চলাচল করছেন সাধারণ মানুষ। ফলে এখন করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে গেছে এবং জনস্বাস্থ্য হুমকির মুখে পড়েছে। এ পরিস্থিতিতে করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ও মাস্ক ব্যবহারে মানুষকে সচেতন করতে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিলুফা আক্তারের নেতৃত্বে শ্রীবরদী বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় আদালত মাস্ক ব্যবহার না করায় ২১ জনকে দোষী সাব্যস্ত করে ৪ হাজার ৫৫০ টাকা জরিমানা করেন।

অভিযানকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মঞ্জুর আহসান, জেলা পরিষদের সদস্য আবদুল্লাহ হেল আল আমিন ও শ্রীবরদী থানার পুলিশ আদালতকে সহযোগিতা করেন। এ সময় জেলা পরিষদের সদস্য আবদুল্লাহ হেল আল আমিন সাধারণ মানুষের মধ্যে মাস্কও বিতরণ করেন।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মঞ্জুর আহসান মঙ্গলবার সন্ধ্যায় প্রথম আলোকে বলেন, করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন