default-image

মা-বাবার রেখে যাওয়া সম্পত্তি বিক্রি করে টাকা না দেওয়ায় নানা ও মামারা হুমকি দিচ্ছেন। বুধবার সকালে তাঁদের বিরুদ্ধে এ অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেছেন মৌলভীবাজারের শ্রীমঙ্গল শহরের দুই বাসিন্দা আশফিয়া শাহরিন (২৯) এবং তাঁর ভাই ফাহিম আজাদ (২৮)।

শ্রীমঙ্গল প্রেসক্লাবে ওই সংবাদ সম্মেলন করা হয়। লিখিত বক্তব্যে তাঁরা বলেন, তাঁদের অনেক ছোট রেখেই মা-বাবা মারা যান। এরপর মায়ের রেখে যাওয়া সম্পত্তির আয় থেকে সংসার চলছে তাঁদের। তিন বছর ধরে এ সম্পত্তি বিক্রি করে টাকা চাইছিলেন তাঁদের নানা ও পাঁচ মামা। এরপর তাঁরা তাঁর মায়ের সম্পত্তি বিক্রি করে প্রায় আড়াই কোটি টাকা তঁদের নানা ও মামাদের দিয়েছেন। সম্প্রতি শ্রীমঙ্গল শহরের বারিধারা এলাকার বসতবাড়ি ও দোকানঘরের জমি বিক্রি করে আরও ৪০ লাখ টাকা দিতে বলেন তাঁরা। না দিলে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে বলেও সংবাদ সম্মেলনে অভিযোগ করেন আশফিয়া ও ফাহিম।

আশফিয়া ও ফাহিমের নানা আবু শহীদ আবদুল্লা উপজেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য। অভিযোগের বিষয়ে তিনি বলেন, ‘টাকা নেওয়া ও হুমকির বিষয়ে তাঁর কিছু জানা নেই। আশফিয়াদের জমিতে অন্যদের অংশীদার আছে। আর শহরের বসতবাড়ির জমি আমাদের চার ভাইয়ের নামে আছে। এখন আশফিয়া ও ফাহিম এ নিয়ে অপবাদ দিচ্ছে।’

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে আশফিয়া ও ফাহিম বলেন, একবার তাঁদের ঘর তালাবদ্ধ করে রাখা হয়েছিল। ওই সময় পুলিশ এসে তাঁদের উদ্ধার করে। তাঁদের মামারা বাড়িতে গিয়ে দরজায় লাথি মারেন। হাতে দা নিয়ে দাঁড়িয়ে থাকেন। এ কারণে বর্তমানে তাঁরা আতঙ্কে আছেন। এসব নিয়ে থানায় লিখিত অভিযোগও দিয়েছেন।

শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুস ছালেক বলেন, কেন হুমকি দেওয়া হচ্ছে, সে বিষয়ে জানতে অভিযুক্ত ব্যক্তিদের থানায় ডেকে এনে জিজ্ঞেস করা হয়েছিল। মামলা থাকায় এ বিষয়ে বিস্তারিত প্রতিবেদন আদালতে জমা দেওয়া হবে।

মন্তব্য করুন