default-image

টাঙ্গাইলের সখীপুর আচরণবিধি লঙ্ঘনের দায়ে দুই কাউন্সিলর প্রার্থীকে চার হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করেন। আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট চিত্রা শিকারী।

দণ্ডিত প্রার্থীরা হচ্ছেন সখীপুর পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর প্রার্থী মীর আবু সামা (ডালিম প্রতীক) ও সংরক্ষিত নারী কাউন্সিলর (৭, ৮, ৯ ওয়ার্ড) প্রার্থী সাদিয়া আফরিন লতা (টেলিফোন প্রতীক)।

সখীপুর পৌরসভা নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা আতাউল হক বলেন, নির্বাচনী আচরণবিধি অনুযায়ী প্রার্থীরা বেলা দুইটা থেকে রাত আটটা পর্যন্ত প্রচারযন্ত্র (মাইক) দিয়ে প্রচারণা চালাতে পারবেন। কিন্তু ওই দুই প্রার্থী নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে রাত আটটার পরও প্রচারণা চালান। গতকাল বুধবার রাত নয়টার দিকে ৭ নম্বর ওয়ার্ড এলাকা থেকে ওই দুই প্রার্থীর মাইক জব্দ করেন আদালত। আজ সকাল সাড়ে ১০টার দিকে ওই দুই প্রার্থী জব্দ হওয়া মাইকের জন্য এলে তাঁদের দুজনকে দুই হাজার করে চার হাজার টাকা জরিমানা করেন আদালত।

নির্বাচনী আচরণবিধি অনুযায়ী প্রার্থীরা বেলা দুইটা থেকে রাত আটটা পর্যন্ত প্রচারযন্ত্র (মাইক) দিয়ে প্রচারণা চালাতে পারবেন। কিন্তু ওই দুই প্রার্থী নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে রাত আটটার পরও প্রচারণা চালান।

সখীপুর পৌরসভাসহ সারা দেশের ৬৪টি পৌরসভার ভোট গ্রহণ তৃতীয় ধাপে ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হবে। এই পৌরসভায় মেয়র পদে ৩ জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জন ও সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে (৯টি ওয়ার্ডে) ৩০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই পৌরসভায় মোট ভোটার ২২ হাজার ৩৩৭ জন। এর মধ্যে নারী ভোটার ১১ হাজার ৫৪৯ জন। পুরুষ ভোটার ১০ হাজার ৭৮৮ জন।

বিজ্ঞাপন
মন্তব্য করুন