বিজ্ঞাপন
বিজ্ঞাপন
পুরান বাজারের প্রধান সড়কগুলো ১৫ ফুট চওড়া করে আরসিসি ঢালাই করা হবে। পরে ড্রেনেজব্যবস্থা গড়ে তোলা হবে।
মো. রফিক উদ্দিন ভূঁইয়া, মেয়র, নান্দাইল পৌরসভা

গত বুধবার সরেজমিন দেখা গেছে, পুরান বাজারের ধানমহাল সড়ক, পাটমহাল সড়ক, চিনিমহাল সড়ক, হাসপাতাল সড়ক, দেওয়ানগঞ্জ সড়কের বেশির ভাগ অংশে কাদা জমে আছে। সড়কের যেসব স্থান শুকনা রয়েছে, সেগুলোয় কাঁচাবাজার বসানো হয়েছে।

কয়েকজন পথচারী বলেন, নান্দাইল বাজার পৌরসভার আওতায় হওয়ার পড়েও এর রাস্তাঘাট অজপাড়াগাঁয়ের চেয়ে খারাপ। কয়েকজন ব্যবসায়ী বলেন, বাজারে পানি নিষ্কাশনের নালা না থাকায় পাকা সড়কের অস্তিত্ব এখন কাদার কারণে হারিয়ে গেছে। এ ছাড়া সড়কের দুই পাশের ফুটপাতে দোকান বসানো হয়েছে। এসব দোকানের সুবিধার জন্য মাটি ফেলে কিছুটা উঁচু করা হয়েছে। ফলে বৃষ্টির পানি নিষ্কাশনের আর কোনো পথ খোলা নেই।

সম্প্রতি বালু ও সিমেন্ট মিশ্রিত বস্তা ফেলে শহরের নরসুনা নদীর পাড়ের সড়ক রক্ষার কাজ করানো হয়েছে। এ প্রকল্পের কাজ করার সময় ঠিকাদার সড়কের ওপর বিপুল পরিমাণ বালু রেখেছিলেন। কাজ শেষে সেই বালু আর সরিয়ে নেওয়া হয়নি। সম্প্রতি বৃষ্টির কারণে সেই বালু সড়কে ছড়িয়ে পড়েছে। ফলে সড়কজুড়ে কাদার পুরো আস্তরণ পড়েছে।

নান্দাইল পৌরসভার মেয়র মো. রফিক উদ্দিন ভূঁইয়া বলেন, পুরান বাজারের প্রধান সড়কগুলো ১৫ ফুট চওড়া করে আরসিসি ঢালাই করা হবে। পরে ড্রেনেজব্যবস্থা গড়ে তোলা হবে। কিছু দিনের মধ্যে সড়কের কাজ শুরু করা হবে। সড়কের কাজ শেষ হয়ে গেলে আর দুর্ভোগ থাকবে না।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন