default-image

কুমিল্লা জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি ও জামায়াত–সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের প্রার্থীরা সভাপতি–সাধারণ সম্পাদকসহ ১২টি পদে জয়লাভ করেছেন। আওয়ামী লীগ ও বামপন্থী–সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থীরা পাঁচটি পদে জয়ী হয়েছেন।

নির্বাচন পরিচালনা উপকমিটির আহ্বায়ক মো. সামসুর রহমান আজ শুক্রবার দুপুরে এই ফল ঘোষণা করেন। ২০২১-২০২২ সালের কার্যকরী কমিটির নির্বাচনে ১ হাজার ৯৫ জন ভোটারের মধ্যে ১ হাজার ২৪ জন ভোট দেন। এর আগে গতকাল বৃহস্পতিবার সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত আইনজীবী সমিতি ভবনে একটানা ভোট গ্রহণ করা হয়।

ঘোষিত ফলাফলে দেখা গেছে, জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ থেকে সভাপতি পদে মো. শরীফুল ইসলাম, সহসভাপতি পদে আবদুল বারী ও ছিদ্দিকুর রহমান, সাধারণ সম্পাদক পদে মো. সহিদ উল্লাহ, সহসাধারণ সম্পাদক পদে আল মাহমুদ সাগর, কোষাধ্যক্ষ পদে মো. ইফতেখার হোসেন, লাইব্রেরি সেক্রেটারি পদে মো. তরিকুল ইসলাম মজুমদার, আমোদ–প্রমোদ সম্পাদক মোহাম্মদ বিল্লাল হোসেন ভূঁইয়া, কার্যকরী সদস্য পদে ফারহানা সেলিম, সাহিদা বেগম, এ এস এম সাইফুল ইসলাম, এ কে এম হাছানুল হক জয়ী হন। এর মধ্যে সাধারণ সম্পাদক মো. সহিদ উল্লাহ জামায়াতের আইনজীবী সংগঠন ইসলামী ল ইয়ার্স অ্যাসোসিয়েশন কুমিল্লা শাখার সভাপতি।

নির্বাচনে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ থেকে এনরোলমেন্ট সেক্রেটারি নবেন্দ্র বিকাশ সর্বাধিকারী দোলন, সহ–এনরোলমেন্ট পদে তাহমিনা মুজাহিদ, কার্যকরী সদস্য পদে কৌশিক সরকার, কামাল হোসেন ও তাহমিনা বেগম জয়ী হন।

আইনজীবী সমিতি সূত্রে জানা গেছে, ২০২০ সালে আওয়ামী ও বামপন্থীরা সভাপতিসহ ছয়টি পদে ও ২০১৯ সালে আওয়ামীপন্থীরা সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৩টি পদে জয়ী হয়েছিলেন। গত বছর আওয়ামী আইনজীবীদের মধ্যে কোন্দল ও এবার দুটি প্যানেল আলাদা নির্বাচনে অংশ নেওয়ায় এমন ভরাডুবি হয়েছে।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন