মসজিদে বিস্ফোরণ

সময় বাড়ানোর আবেদন জেলা প্রশাসনের তদন্ত কমিটির

তদন্ত কমিটির প্রতিবেদন দাখিলের জন্য ৫ কার্যদিবসের শেষ দিন ছিল বৃহস্পতিবার। তদন্ত কমিটি প্রধান তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আরও সাত কার্যদিবস সময় চেয়ে আবেদন করেছেন।

বিজ্ঞাপন
default-image

নারায়ণগঞ্জ শহরের পশ্চিম তল্লা এলাকায় মসজিদে বিস্ফোরণের ঘটনায় জেলা প্রশাসনের গঠিত তদন্ত কমিটি আরও সাত কার্যদিবস সময় বাড়ানোর জন্য আবেদন করেছে। বৃহস্পতিবার তদন্ত প্রতিবেদন দাখিলের শেষ দিনে তদন্ত কমিটি প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খাদিজা তাহেরী সময় বাড়ানোর আবেদন করেন।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

এ বিষয়ে জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন প্রথম আলোকে বলেন, তদন্ত কমিটির প্রতিবেদন দাখিলের জন্য ৫ কার্যদিবসের শেষ দিন ছিল বৃহস্পতিবার। তদন্ত কমিটি প্রধান তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আরও সাত কার্যদিবস সময় চেয়ে আবেদন করেছেন। তাদের দ্রুত তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য বলা হয়েছে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

এর আগে বিস্ফোরণের ঘটনায় জেলা প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত জেলা প্রশাসক খাদিজা তাহেরীকে আহ্বায়ক করে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। ওই তদন্ত কমিটিকে ৫ কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন জেলা প্রশাসক।


এ বিষয়ে তদন্ত কমিটির সদস্য অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) টি এম মোশাররফ হোসেন প্রথম আলোকে বলেন, সুষ্ঠু ও নির্ভুল প্রতিবেদন দেওয়ার জন্য সময় বাড়ানোর আবেদন করা হয়েছে। তিনি বলেন, ‘আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। মসজিদ কমিটি ও প্রত্যক্ষদর্শীর সঙ্গে কথা বলেছি, গণশুনানি করেছি। এখানে কারিগরি বিভিন্ন বিষয় আছে। এসব বিষয়ে সুষ্ঠু তদন্তের জন্য তদন্ত কমিটির আরও সময় প্রয়োজন।’

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

গত শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে নারায়ণগঞ্জ শহরের পশ্চিম তল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদে বিকট শব্দে বিস্ফোরণে অর্ধশতাধিক মুসল্লি দগ্ধ হন। বৃহস্পতিবার সকাল পর্যন্ত মসজিদ কমিটির সাধারণ সম্পাদক ও ইমামসহ ২৯ জনের মৃত্যু হয়েছে। এই ঘটনায় ফায়ার সার্ভিস, জেলা প্রশাসন, তিতাস গ্যাস, ডিপিডিসি ও সিটি করপোরেশন পৃথক পাঁচটি তদন্ত কমিটি গঠন করেছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন