বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সভায় জানানো হয়, ধুনট উপজেলার ১০টি ইউনিয়নের খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিক্রির জন্য সরকারিভাবে ২০ জন ডিলার কাজ করেন। ডিলারদের মধ্যে আমিনুল ইসলাম সরকারি গুদাম থেকে চাল উত্তোলন করে কর্মসূচির সুবিধাভোগী কার্ডধারী সদস্যদের মধ্যে বিতরণ না করে কালোবাজারে বিক্রি করেন। এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে পুলিশ অভিযান চালিয়ে ২৭ অক্টোবর ভোর চারটার দিকে কান্তনগর বাজার এলাকার রাস্তা থেকে ৩ হাজার ১৯০ কেজি চালবোঝাই একটি ট্রাক জব্দ করে। সেই সঙ্গে ট্রাকচালককে আটক করে পুলিশ। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে ডিলার আমিনুল ইসলাম, চাল ক্রেতা মিঠু মিয়া, ট্রাকচালকসহ তিনজনের নামে মামলা করে।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, আটক ট্রাকচালককে মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। মামলার আসামি ডিলার আমিনুল ইসলাম ও চাল ক্রেতা মিঠু মিয়াকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

উপজেলা খাদ্যবান্ধব কর্মসূচির সভাপতি ও ইউএনও সঞ্জয় কুমার মহন্ত বলেন, খাদ্যবান্ধব কর্মসূচির সরকারি চাল কালোবাজারে বিক্রির অপরাধে আমিনুল ইসলামের ডিলারশিপ বাতিল করা হয়েছে। সেই সঙ্গে চাল বিক্রির জন্য নতুন করে অন্য এক ডিলারকে অস্থায়ী হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন