default-image

নওগাঁর রানীনগর উপজেলার করজগ্রাম কাউয়াঠেঙ্গা টংকুড়ি এলাকায় ৩৮ কেজি ওজনের একটি বিষ্ণুমূর্তি পাওয়া গেছে। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় ওই এলাকার সরকারি পুকুর থেকে মূর্তিটি উদ্ধার করেন স্থানীয় বাসিন্দারা। পরে রাতে গ্রামবাসী মূর্তিটি রানীনগর থানার পুলিশের কাছে হস্তান্তর করেন।

স্থানীয় বাসিন্দা ও থানা-পুলিশ সূত্রে জানা যায়, একটি প্রকল্পের অধীনে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ উপজেলার কালীগ্রাম ইউনিয়নের করজগ্রাম কাউয়াঠেঙ্গা টংকুড়ি গ্রামের একটি সরকারি পুকুরে খননকাজ চালাচ্ছে। গতকাল বিকেল ৫টার দিকে খননকাজ শেষে শ্রমিকেরা খননযন্ত্র নিয়ে চলে যান। সন্ধ্যার দিকে গ্রামের কয়েকজন বাসিন্দা খনন করা পুকুরটি দেখতে যান। সেখানে তাঁরা পুকুর পাড়ে ফেলে রাখা মাটিতে কালো রঙের বিষ্ণুমূর্তিটি দেখতে পান। এই খবর জানতে পেরে গ্রামের আরও লোকজন সেখানে জড়ো হন। পরে পুলিশকে খবর দেওয়া হয়। খবর পেয়ে রাতে রানীনগর থানা-পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছালে গ্রামবাসী মূর্তিটি তাঁদের কাছে হস্তান্তর করেন।

রানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিন আকন্দ বলেন, বিষ্ণুমূর্তিটির ওজন ৩৮ কেজি। মূর্তিটি কালো রঙের। তবে এটি কষ্টিপাথরের মূর্তি কি না, তা নিশ্চিত হওয়া যায়নি। মূর্তিটি প্রত্নতত্ত্ব বিভাগের কাছে হস্তান্তর করা হবে।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন