default-image

‘উই লাভ উই’ স্লোগান নিয়ে চাঁদপুরে ওমেন অ্যান্ড ই-কমার্স ফোরামের (উই) মিলনমেলা হয়েছে। গতকাল শুক্রবার বিকেলে চাঁদপুর শহরের অনন্যা সুপারমার্কেটের চতুর্থ তলায় এর আয়োজন করা হয়। কেক কাটার মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়। এতে চাঁদপুরের ৩৫ জন নারী উদ্যোক্তা অংশ নেন।
মিলনমেলায় নারী উদ্যোক্তারা করোনাকালে দেশীয় পণ্য নিয়ে কাজ করতে সরকারের আর্থিক সহযোগিতার পাশাপাশি আইটি ট্রেনিংয়ের দাবি করেন।
আয়োজক ও অংশগ্রহণকারী নারীদের মধ্যে নাদিয়া রওশন বলেন, ‘সামাজিক যোগাযোগমাধ্যমে আমরা জানতে পারি, পুরো জেলায় শতাধিক উদ্যোক্তা ছড়িয়ে–ছিটিয়ে রয়েছেন। এ নারী উদ্যোক্তাদের ঐক্যবদ্ধ করার লক্ষ্যে এই মিলনমেলার আয়োজন করা হয়। কারণ, বর্তমানে ফেসবুক গ্রুপগুলোর মধ্যে উই অন্যতম জনপ্রিয় গ্রুপ। এই গ্রুপের হাত ধরে তৈরি হচ্ছে হাজার হাজার উদ্যোক্তা। বিভিন্ন ওয়ার্কশপ, মাস্টারক্লাস, গঠনমূলক পোস্টের মাধ্যমে পুরো বাংলাদেশের উদ্যোক্তারা তাঁদের উদ্যোগ এবং ব্যবসা সম্পর্কে নানা ধরনের দিকনির্দেশনা ও জ্ঞান লাভ করছেন। এটাকে কাজে লাগিয়ে অনেকে দক্ষ ও সফল হয়েছেন। অন্যান্য জেলার মতো চাঁদপুরেও ছয়জন নারী উদ্যোক্তা লাখপতি হয়েছেন। ইতিমধ্যে আমাদের উদ্যোক্তারা নানা ধরনের দেশীয় পণ্য, হাতে তৈরি খাবার, পোশাক নিয়ে কাজ করছেন। আমরা চাই, এই মিলনমেলার মাধ্যমে প্রত্যেকেই তাঁর স্বপ্নকে বাস্তবায়ন করুক।’

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0