বিজ্ঞাপন

কর্মসূচি থেকে প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে সচিবালয়ে আটকে রেখে হেনস্তার সঙ্গে জড়িত ব্যক্তিদের চিহ্নিত করে আইনের আওতায় আনার দাবিও জানানো হয়।

জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক লুৎফর রহমানের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা সদরুজ্জামান হেলাল (বীর প্রতীক), বিটিভির জেলা প্রতিনিধি মোস্তফা বাবুল, পল্লীকণ্ঠ প্রতিদিন পত্রিকার সম্পাদক নুরুল হক, চ্যানেল টোয়েন্টিফোর ও সমকালের জেলা প্রতিনিধি আনোয়ার হোসেন, জামালপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও সময় টিভির জেলা প্রতিনিধি মো. জাহাঙ্গীর আলম, নিউজ পোর্টাল বাংলারচিঠি ডটকমের সম্পাদক জাহাঙ্গীর সেলিম, আলোচিত জামালপুর পত্রিকার নির্বাহী সম্পাদক সাযযাদ আনসারী, কালেরকণ্ঠ পত্রিকার জেলা প্রতিনিধি মোস্তফা মনজু, বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) জেলা প্রতিনিধি মোখলেছুর রহমান, সচেতন কণ্ঠের সম্পাদক বজলুর রহমান, সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি জামালপুর জেলা শাখা সাধারণ সম্পাদক শওকত জামান, বাংলাভিশনের জেলা প্রতিনিধি জুলফিকার মোহাম্মদ জাহিদ ও মানবকণ্ঠের জেলা প্রতিনিধি কাফি পারভেজ প্রমুখ।

বক্তারা বলেন, যেভাবে সাংবাদিক রোজিনা ইসলামকে সচিবালয়ে আটকে রেখে হেনস্তা করা হয়েছে, তা মুক্ত গণমাধ্যম ও সাংবাদিকতার জন্য হুমকি। বাংলাদেশে স্বাধীন সাংবাদিকতা প্রতিষ্ঠা করতে হবে। তা না হলে, সাংবাদিকতার জায়গা কমে যাবে। দুর্নীতিবাজ আমলাদের চিহ্নিত করে, তাঁদের শাস্তির আওতায় আনতে হবে। রোজিনা ইসলামের মুক্তি না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেওয়া হয়।

এদিকে গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে জামালপুর জেলা প্রেসক্লাবের আয়োজনে শহরের বকুলতলা এলাকায় রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবিতে প্রতিবাদ সমাবেশ করা হয়েছে। জেলা প্রেসক্লাবের সভাপতি ইউসুফ আলীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন সাধারণ সম্পাদক শোয়েব হোসেন, ডিবিসি নিউজের সাংবাদিক শুভ্র মেহদী, এস এ টিভির ফজলে এলাহী মাকাম, মানবাধিকার কমিশন জামালপুর জেলা শাখার সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, উদীচী জামালপুর জেলা সংসদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলী ইমাম দুলাল ও সচেতন নাগরিক কমিটি (সনাক) জামালপুর জেলা কমিটির সভাপতি অজয় কুমার পাল প্রমুখ।

এ ছাড়া বকশীগঞ্জ সাংবাদিক পরিষদ, দেওয়ানগঞ্জ প্রেসক্লাব এবং বকশীগঞ্জ উপজেলা প্রেসক্লাবের উদ্যোগে পৃথক মানববন্ধন ও প্রতিবাদ সভা হয়েছে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন