বিজ্ঞাপন
বিজ্ঞাপন

কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার দপ্তর সূত্রে জানা গেছে, গত ৩০ জুলাই এই আসনের সাংসদ মো. আলী আশরাফ মারা যান। এরপর এই আসনে ২ সেপ্টেম্বর তফসিল ঘোষণা করা হয়। ১৩ সেপ্টেম্বর আওয়ামী লীগ, জাতীয় পার্টি, ন্যাপ ও স্বতন্ত্র—মোট চার প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এতে স্বতন্ত্র প্রার্থী ছাড়া অন্য তিন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। এরপর ১৬ সেপ্টেম্বর জাতীয় পার্টি ও ১৮ সেপ্টেম্বর ন্যাপের প্রার্থী নির্বাচন থেকে সরে যান। ২০ সেপ্টেম্বর প্রাণ গোপালকে একক প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাংসদ নির্বাচিত করে গণবিজ্ঞপ্তি জারি করা হয়। ২৬ সেপ্টেম্বর সাংসদ হিসেবে তাঁর গেজেট প্রকাশিত হয়।
জানতে চাইলে প্রাণ গোপাল দত্ত বলেন, ‘চান্দিনার মানুষের শিক্ষা ও চিকিত্সার উন্নয়নসহ সব ধরনের কাজ করব। আমাকে মনোনয়ন ও সাংসদ হওয়ার সুযোগ দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে গভীর কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

শপথ অনুষ্ঠানে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, হুইপ সামশুল হক চৌধুরী ও হুইপ মাহবুব আরা বেগম গিনি উপস্থিত ছিলেন। সংসদ সচিবালয়ের সচিব কে এম আব্দুস সালাম শপথ গ্রহণ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন। শপথ গ্রহণ শেষে রীতি অনুযায়ী শপথ বইয়ে স্বাক্ষর করেন প্রাণ গোপাল দত্ত। পরে তিনি কুমিল্লা জেলা ও চান্দিনা উপজেলা আওয়ামী লীগের নেতা–কর্মীদের নিয়ে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার দপ্তর সূত্রে জানা গেছে, গত ৩০ জুলাই এই আসনের সাংসদ মো. আলী আশরাফ মারা যান। এরপর শূন্য এই আসনে ২ সেপ্টেম্বর তফসিল ঘোষণা করা হয়। গত ১৩ সেপ্টেম্বর আওয়ামী লীগ, জাতীয় পার্টি, ন্যাপ ও স্বতন্ত্র একজন করে মোট চার প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এতে স্বতন্ত্র প্রার্থী ছাড়া অন্য ৩ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

এরপর ১৬ সেপ্টেম্বর জাতীয় পার্টি ও ১৮ সেপ্টেম্বর ন্যাপের প্রার্থী নির্বাচন থেকে সরে যান। এরপর ২০ সেপ্টেম্বর তাঁকে একক প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাংসদ নির্বাচিত করে গণবিজ্ঞপ্তি জারি করা হয়। ২৬ সেপ্টেম্বর সাংসদ হিসেবে তাঁর গেজেট প্রকাশিত হয়।

জানতে চাইলে প্রাণ গোপাল দত্ত বলেন, ‘চান্দিনার মানুষের শিক্ষা ও চিকিত্সার উন্নয়নসহ সব ধরনের কাজ করব। আমাকে দলীয় মনোনয়ন ও সাংসদ হিসেবে সুযোগ দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে গভীর কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন