default-image

সাগরে মাছ ধরে উপকূলে ফেরার পথে মাছ ধরার তিনটি ট্রলারে ডাকাতি হয়েছে। গতকাল মঙ্গলবার গভীর রাতে পটুয়াখালীর চর মোন্তাজের দক্ষিণ বঙ্গোপসাগরের ঢালচরসংলগ্ন ২০ বাম পানি এলাকায় এ ঘটনা ঘটে। এতে প্রায় পাঁচ লাখ টাকার মাছ জলদস্যুরা লুট করেছে বলে জানিয়েছেন জেলেরা।

একটি ট্রলারের মালিক রেজাউল মাতুব্বর বলেন, রাঙ্গাবালী উপজেলার দক্ষিণ চর মোন্তাজের কুদ্দুস ব্যাপারীর একটি, ফিরোজ হাওলাদারের একটি ও তাঁর নিজের একটি ট্রলারে করে জেলেরা সাগরে টাইগার চিংড়ি শিকার করে ফিরছিলেন। ট্রলার ৩টিতে ৪৪ জেলে ছিলেন। রাত প্রায় সাড়ে ৩টার দিকে ৩০ থেকে ৩৫ জন জলদস্যুর একটি দল দেশি অস্ত্র নিয়ে ওই তিন ট্রলারে হানা দেয়। এ সময় ট্রলারে থাকা জেলেদের বেধড়ক মারধর করে জলদস্যুরা। পরে ৪টি ট্রলার থেকে প্রায় ৫ লাখ টাকার মাছ, ৬ ব্যারেল তেল, ৩০টির মতো মুঠোফোন ও কিছু টাকা লুট করে নিয়ে যায় তারা। চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় জলদস্যুরা কথাবার্তা বলেছে বলে জেলেরা জানিয়েছেন।

রাঙ্গাবালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দেওয়ান জগলুল হাসান বলেন, ট্রলারে জলদস্যুদের হামলার কথা জেলেদের কাছে শুনেছেন তিনি। তবে ঘটনা যে জায়গার ঘটেছে, তা ভোলার মনপুরা এলাকায়। তবে এ ঘটনায় কেউ এখনো অভিযোগ করতে আসেনি।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন