default-image

সাতক্ষীরা জেলায় নতুন করে ৩৭ জন কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন। আজ মঙ্গলবার তাঁদের নমুনা পরীক্ষার প্রতিবেদন জেলা সিভিল সার্জন কার্যালয়ে পৌঁছায়। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে এক চিকিৎসক, এক শিক্ষক ও এক ব্যাংক কর্মকর্তা রয়েছেন। সাতক্ষীরা সিভিল সার্জন কার্যালয়ের চিকিৎসা কর্মকর্তা জয়ন্ত সরকার এসব তথ্য নিশ্চিত করেছেন।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, মঙ্গলবার জেলায় পাঠানো নমুনা পরীক্ষার প্রতিবেদনে ৩৭ জন করোনা পজিটিভ উল্লেখ করা হয়েছে। এর মধ্যে সাতক্ষীরা সদর উপজেলায় ১৮ জন, শ্যামনগর উপজেলায় ৩, কলারোয়ায় ২, তালায় ৫ ও কালীগঞ্জে ৯ জন রয়েছেন। করোনাভাইরাস শনাক্ত করার জন্য তাঁদের নমুনা পাঁচ-ছয় দিন আগে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়। এ নিয়ে জেলায় ৫৩৯ জন কোভিড-১৯ রোগে আক্রান্ত হলেন। তাঁদের মধ্যে সুস্থ হয়েছেন ১৬৮ জন এবং মারা গেছেন ১০ জন।

সিভিল সার্জন কার্যালয়ের চিকিৎসা কর্মকর্তা জয়ন্ত সরকার জানান, এই জেলা থেকে আজ পর্যন্ত মোট ৩ হাজার ৪১৭ জনের নমুনা সংগ্রহ করে ঢাকা আইইসিডিআর, খুলনা পিসিআর ল্যাব, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ল্যাবে পাঠানো হয়। ইতিমধ্যে ২ হাজার ৪৫৪ জনের নমুনা পরীক্ষার প্রতিবেদন সিভিল সার্জন কার্যালয়ে এসে পৌঁছেছে। এর মধ্যে ৫৩৯ জন করোনা পজিটিভ বলে শনাক্ত হয়েছেন। তিনি আরও জানান, আজ শনাক্ত হওয়া সব রোগী বাড়িতে চিকিৎসা নিচ্ছেন। তাঁদের বাড়ি লকডাউন করার প্রক্রিয়া চলছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0