সাতক্ষীরায় হাসপাতালে কোভিডে একজনের মৃত্যু

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে কোভিড-১৯-এ আক্রান্ত এক ব্যক্তির মৃত্যু হয়েছে। চিকিৎসাধীন অবস্থায় গতকাল রোববার রাত ১০টার দিকে তিনি মারা যান।


মারা যাওয়া ব্যক্তির নাম বৈদ্যনাথ বাকরা (৬৫)। তিনি সাতক্ষীরার আশাশুনি উপজেলা সদরের বাসিন্দা।

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক মানস মণ্ডল এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।


মানস মণ্ডল জানান, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে বৈদ্যনাথ বাকরাকে স্বজনেরা ৮ আগস্ট সকালে হাসপাতালে নিয়ে আসেন। তাঁকে হাসপাতালের আইসোলেশন ইউনিটে রেখে চিকিৎসা শুরু করা হয়। তিনি করোনাভাইরাসে আক্রান্ত কি না, তা জানার জন্য নমুনা নিয়ে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠানো হয় ১০ আগস্ট। পরীক্ষায় তাঁর করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। পরে তাঁকে কোভিড-১৯ রোগীদের জন্য নির্ধারিত ইউনিটে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছিল।


বৈদ্যনাথ বাকরার অবস্থার অবনতি হলে গত শনিবার সকাল থেকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়। সেখানে গতকাল রাত ১০টার দিকে দিকে তিনি মারা যান।


সাতক্ষীরা সিভিল সার্জন কার্যালয়ের চিকিৎসা কর্মকর্তা জয়ন্ত সরকার জানান, স্বাস্থ্যবিধি মেনে বৈদ্যনাথ বাকরার লাশ সৎকারের জন্য স্বজনদের বলা হয়েছে। গতকাল রাতেই প্রশাসনকে তাঁর বাড়ি লকডাউন করার জন্য বলা হয়েছে।

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে জানা যায়, করোনাভাইরাসের উপসর্গ নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে এ পর্যন্ত ৮৫ জনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে হয়ে মারা গেছেন ১৬ জন।