সাতক্ষীরা করোনা হাসপাতালে ২৪ ঘণ্টায় আরও ছয়জনের মৃত্যু

করোনায় মৃত্যু
ফাইল ছবি

করোনা ডেডিকেটেড সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনার উপসর্গ নিয়ে আরও ছয়জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ হাসপাতালে চলতি জুলাই মাসে ১৯৩ জন করোনার উপসর্গ নিয়ে এবং ১১ জন করোনায় মারা গেলেন। এর আগে জুন মাসে করোনার উপসর্গ নিয়ে ১২২ জনের এবং করোনা শনাক্ত হয়ে ২৮ জনের মৃত্যু হয়েছিল। সাতক্ষীরা সিভিল সার্জন কার্যালয় সূত্র আজ শনিবার এ তথ্য নিশ্চিত করেছে।

সাতক্ষীরা সিভিল সার্জন দপ্তরের চিকিৎসা কর্মকর্তা জয়ন্ত সরকার বলেন, এ পর্যন্ত জেলায় করোনার উপসর্গ নিয়ে ৫৪২ জন আর করোনা শনাক্ত হয়ে ৮৫ জনের মৃত্যু হয়েছে। তিনি আরও জানান, আজ করোনা ডেডিকেটেড সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ১০ জন করোনা পজিটিভ রোগীসহ ১৬৪ জন রোগী ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্টায় নতুন রোগী ভর্তি হয়েছে ২৫ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৬ জন।

জেলায় এ পর্যন্ত করোনা শনাক্ত রোগীর সংখ্যা ৫ হাজার ৫৯৪। এর মধ্যে সুস্থ হয়েছেন ৪ হাজার ৩৮৮ জন। বর্তমানে করোনা আক্রান্ত হয়ে বাড়িতে চিকিৎসা নিচ্ছেন ১ হাজার ৯২ জন।

ছয় দিন পর পিসিআর ল্যাব চালু

ছয় দিন বন্ধ থাকার পর সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে আজ থেকে নতুন করে নমুনা পরীক্ষা শুরু হয়েছে। ল্যাবের দায়িত্বে থাকা অভিজিৎ গুহ জানান, গত রোববার পিসিআর ল্যাবের সব মেশিন দূষিত হয়ে পড়ে। এ অবস্থায় দূষণমুক্ত না করা হলে নমুনার পরীক্ষার ফল ভুল এসে থাকে। কয়েক দিন চেষ্টার পর মেশিন দূষণমুক্ত করে গতকাল শুক্রবার ট্রায়াল দেওয়া হয়েছে। আজ থেকে নমুনা পরীক্ষার কার্যক্রম চলছে।