বিজ্ঞাপন
বিজ্ঞাপন

হাসপাতালের তত্ত্বাবধায়কের দপ্তর সূত্রে জানা গেছে, সম্পূর্ণ সুস্থ না হলেও অনেক রোগী ঈদ উপলক্ষে নিজ দায়িত্বে ছুটি নিয়ে হাসপাতাল ছাড়ছেন। ফলে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে গত কয়েক দিনে রোগীর সংখ্যা কমেছে। আজ বুধবার হাসপাতালে ভর্তি আছেন ১৮৬ জন। মঙ্গলবার এ সংখ্যা ছিল ২১২; সোমবার ২৪০ ও রোববার ছিল ২৬৫। চলতি মাসের ১ থেকে ১৮ তারিখ পর্যন্ত গড়ে হাসপাতালে রোগী ছিলেন ২৬৫-২৮৫ জনের মধ্যে। সোমবার সকাল আটটা থেকে মঙ্গলবার সকাল আটটা পর্যন্ত ২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন রোগী ভর্তি হয়েছেন ৩২ জন। ছুটি নিয়ে হাসপাতাল ছেড়েছেন ৫৮ জন। আগের ২৪ ঘণ্টায় নতুন রোগী ভর্তি হয়েছিলেন ৪১ জন। আর ছুটি নিয়ে হাসপাতাল ছাড়েন ৬৯ জন।

হাসপাতালের করোনা ওয়ার্ডের দায়িত্বে থাকা চিকিৎসক মানস মণ্ডল বলেন, হাসপাতালে গত সোমবার থেকে ভর্তি রোগীর সংখ্যা কমছে। দেখা যাচ্ছে, যেসব রোগীর এখনো চিকিৎসার দরকার, তাঁরাও কিছুটা সুস্থ অনুভব করায় ঈদ উপলক্ষে নিজ দায়িত্বে ছুটি নিয়ে বাড়ি চলে যাচ্ছেন। পর্যাপ্ত চিকিৎসা শেষ না করে চলে যাওয়ার বিষয়টিকে উদ্বেগজনক হিসেবে উল্লেখ করেন তিনি।

এদিকে গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরায় ১৯০ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ৪১ জনের। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২১ দশমিক ৫৭।

সাতক্ষীরা সিভিল সার্জন দপ্তরের চিকিৎসা কর্মকর্তা জয়ন্ত সরকার বিষয়টি নিশ্চিত করে বলেন, এর আগের ২৪ ঘণ্টায় ৩২৪ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছিল ৯২ জনের। শনাক্তের হার ছিল ২৮ দশমিক ৩৯। সংক্রমণের হার সহনীয় পর্যায়ে আসতে অনেক সময় লাগতে পারে বলে তিনি মনে করেন।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন