default-image

নিরাপদ সড়ক চাইয়ের (নিসচা) প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনকে নিয়ে ‘কুরুচিপূর্ণ’ মন্তব্য করায় সাবেক নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানকে খুলনায় অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। সোমবার বিকেল চারটার দিকে খুলনা প্রেসক্লাবের সামনে মানববন্ধন থেকে ওই ঘোষণা দেন নিসচার নেতারা।

ইলিয়াস কাঞ্চনকে নিয়ে বিরূপ মন্তব্য করার প্রতিবাদে ওই মানববন্ধনের আয়োজন করে নিসচার খুলনা জেলা ও মহানগর শাখা। মানববন্ধনে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতা-কর্মীরা অংশ নেন।

গত শুক্রবার সন্ধ্যায় রাজশাহীতে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের বিভাগীয় সম্মেলনে শাজাহান খান ইলিয়াস কাঞ্চনকে ‘বেকুব’ বলে আখ্যায়িত করেন। ফেডারেশনের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন তিনি।

বক্তারা বলেন, রাজশাহীতে একটি শ্রমিক সমাবেশে সাংসদ শাজাহান খান নিসচার চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনকে নিয়ে আপত্তিকর ও কুরুচিপূর্ণ বক্তব্য দেন। তাঁর এ ধরনের বক্তব্য শুধু দেশবাসীকে ক্ষুব্ধ করেনি, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও অপমান করেছে। কেননা প্রধানমন্ত্রী নিসচা চেয়ারম্যানকে সমাজসেবায় অবদান রাখায় একুশে পদকে ভূষিত করেছেন। সড়ক নিরাপদ আন্দোলনকে সমর্থন দিয়ে ২২ অক্টোবরকে জাতীয় নিরাপদ সড়ক দিবস ঘোষণা করেছেন।

বিজ্ঞাপন

বক্তারা আরও বলেন, ইলিয়াস কাঞ্চন দেশের সড়ক নিরাপত্তায় নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। অথচ শাজাহান খান সড়ক নিরাপত্তা আইন ২০১৮ পালনে বিভিন্নভাবে বাধাগ্রস্ত করছেন। তিনি শ্রমিকদের উসকানি দিচ্ছেন। ইলিয়াস কাঞ্চনকে দেখে নেওয়ার হুমকি দিচ্ছেন, যা প্রধানমন্ত্রী ও দেশের মানুষকেই অপমান করার শামিল। তাই অবিলম্বে শাজাহান খানকে ইলিয়াস কাঞ্চনের কাছে ক্ষমা চাওয়ার আহ্বান জানান বক্তারা। আর যদি ক্ষমা না চাওয়া হয়, তাহলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে বলে হুশিয়ারি দেন তাঁরা। পাশাপাশি ইলিয়াস কাঞ্চনের প্রতি শাজাহান খানের এমন বিরূপ আচরণের কারণে খুলনায় অবাঞ্ছিত ঘোষণা করেন নিসচার নেতারা।

নিসচা খুলনা জেলা শাখার সহসম্পাদক আফজাল হোসেনের সঞ্চালনায় মানববন্ধনে সভাপতিত্ব করেন মহানগর শাখার সভাপতি এস এম ইকবাল হোসেন। বক্তব্য দেন ওয়ার্কার্স পার্টির খুলনা মহানগর সভাপতি শেখ মফিদুল ইসলাম, গণসংহতি আন্দোলন খুলনা জেলা সমন্বয়ক মনির চৌধুরী, বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির সহসভাপতি মিজানুর রহমান, নিসচার জেলা সভাপতি মো. হাসিবুর রহমান, নগর সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম প্রমুখ।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন