default-image

ঢাকার সাভার উপজেলায় এক ব্যক্তিকে গুলি করে প্রায় ছয় লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগ পাওয়া গেছে। এ সময় ওই ব্যক্তি বাম পায়ে গুলিবিদ্ধ হন। আজ বুধবার সকালে ভাকুর্তা এলাকায় এ ঘটনা ঘটে।

ছিনতাইয়ের শিকার ব্যক্তির নাম মোহাম্মদ আমানুল্লাহ (৪০)। তাঁর বাড়ি কেরানীগঞ্জের সিরাজনগরের বটতলী এলাকায়। তিনি দীর্ঘদিন ইতালিতে ছিলেন। তিনি সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন।

জানতে চাইলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সায়েমুল হুদা বলেন, আমানুল্লাহর বাম পায়ে গুলিবিদ্ধ হয়ে সামান্য ক্ষত হয়েছে। আঘাত গুরুতর না হওয়ায় প্রাথমিক চিকিৎসা দিয়ে তাঁকে ছেড়ে দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন
বেলা ১১টার দিকে ট্যাক্সিটি ভাকুর্তা লোহার সেতু পার হয়ে কয়েক শ ফুট সামনে গেলে ছিনতাইকারীরা পাঁচটি মোটরসাইকেলে করে এসে তাঁদের ঘিরে ফেলে। ছিনতাইকারীরা কয়েকটি গুলি ছুড়ে টাকার থলে ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়।

পুলিশ জানায়, আমানুল্লাহ এক মাস আগে দেশে ফেরেন। তিনি বাড়ির নির্মাণকাজ শুরু করেন। নির্মাণসামগ্রী কেনার টাকার প্রয়োজন হলে আমানুল্লাহ তাঁর স্ত্রী সুমা আক্তারকে নিয়ে আজ সাভারের আমিনবাজারে ইসলামী ব্যাংকের শাখায় যান। ব্যাংক থেকে তাঁরা ৫ লাখ ৭০ হাজার টাকা তোলেন। তাঁরা একটি ট্যাক্সিক্যাবে করে বাড়ি ফিরছিলেন।

বেলা ১১টার দিকে ট্যাক্সিটি ভাকুর্তা লোহার সেতু পার হয়ে কয়েক শ ফুট সামনে গেলে ছিনতাইকারীরা পাঁচটি মোটরসাইকেলে করে এসে তাঁদের ঘিরে ফেলে। ছিনতাইকারীরা কয়েকটি গুলি ছুড়ে টাকার থলে ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। একটি গুলি আমানুল্লাহর বাম পায়ে বিদ্ধ হয়। আশপাশের লোকজন তাঁকে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

সুমা আক্তার বলেন, তাঁরা যখন ব্যাংক থেকে টাকা তুলছিলেন তখন ছিনতাইয়ে অংশ নেওয়া কয়েকজনকে তিনি ব্যাংকের ভেতর দেখেছেন। ছিনতাইকারীরা তাঁদের ওপর নজরদারি করছিল।

জানতে চাইলে বেলা দুইটার দিকে সাভার থানার উপপরিদর্শক (এসআই) সাদরুজ্জামান বলেন, ওই ঘটনায় এখনো অভিযোগ পাওয়া যায়নি। তবে পুলিশ কাজ করছে।

মন্তব্য পড়ুন 0