default-image

পাখি দেওয়ার কথা বলে ঢাকার সাভার থেকে ইসতেফাত হোসেন (১০) নামের এক শিশুকে অপহরণ করা হয়। এরপর শিশুটির পরিবারের কাছে মুক্তিপণ হিসেবে অর্থ দাবি করে অপহরণকারীরা। ঘটনার পাঁচ দিন পর গতকাল মঙ্গলবার দিবাগত রাতে মানিকগঞ্জ থেকে অপহৃত শিশুকে উদ্ধার করে র‌্যাব-৪–এর একটি দল। এ সময় অপহরণকারী চক্রের তিন সদস্যকে আটক করা হয়।

আটক ব্যক্তিরা হলেন হলেন জেলার হরিরামপুর উপজেলার গোপালপুর গ্রামের করিম ব্যাপারী (২৯), সদরের নবগ্রাম এলাকার বাদশা মিয়া (৩৫) ও একই গ্রামের হাবু মিয়া (৪৫)।

র‌্যাব-৪–এর মানিকগঞ্জ কার্যালয় সূত্রে জানা গেছে, ময়মনসিংহের গৌরীপুর উপজেলার বাগানমারী গ্রামের হাবিবুর রহমানের ছেলে ইসতেফাত। বাবা ও মা দেশের বাইরে থাকায় সে সাভারের উলাইল এলাকায় মামা-মামির সঙ্গে থাকে। গত শুক্রবার বেলা ১১টার দিকে অপহরণকারীরা সাভারের উলাইল এলাকা থেকে পাখি দেওয়ার কথা বলে শিশুটিকে অপহরণ করে।

পরে শিশুটিকে মানিকগঞ্জের নবগ্রাম এলাকার একটি বাড়িতে আটকে রেখে পরিবারের কাছে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা। বিষয়টি র‌্যাবকে জানালে গতকাল মঙ্গলবার রাত ১২টার দিকে অভিযান চালিয়ে শিশুটিকে উদ্ধার করা হয়।

র‌্যাব-৪–এর মানিকগঞ্জ কার্যালয়ের কোম্পানি কমান্ডার ও জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার উনু মং বলেন, শিশুটিকে স্বজনের কাছে দেওয়া হয়েছে। এ ছাড়া আটক তিন অপহরণকারীকে সাভার মডেল থানা-পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে থানায় মামলা প্রক্রিয়াধীন।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন