বিজ্ঞাপন
বিজ্ঞাপন

এ সমাবেশে সভাপতিত্বে করেন জাতীয় রবীন্দ্রসংগীত সম্মিলন পরিষদ নোয়াখালীর সভাপতি বিমলেন্দু মজুমদার। বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা শাহ আলম, জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক বাবুল কান্তি মজুমদার, সম্মিলিত সাংস্কৃতিক জোট নোয়াখালীর সাধারণ সম্পাদক এমদাদ হোসেন কৈশোর, কবি আখতার জাহান, নোয়াখালী আবৃত্তি একাডেমির উপদেষ্টা আবু নাছের, জাতীয় রবীন্দ্রসংগীত সম্মিলন পরিষদ নোয়াখালীর সহসভাপতি লায়লা পারভীন, সাধারণ সম্পাদক শামস্ ইবনে আলী, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের জাকির হোসেন চৌধুরী, নৃত্যশিল্পী আরাফাত খান, নাট্যশিল্পী অজিউল্লা নয়ন, দীপায়ন সংঘের দিবাকর সরকার, উদয় সংগীতালয়ের সজল চন্দ্র দাস প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, সনাতন ধর্মাবলম্বীদের বাড়িঘর-ব্যবসাপ্রতিষ্ঠান ও উপাসনালয়ে হামলার মধ্য দিয়ে যারা বাঙালির চিরায়ত সাম্প্রদায়িক ঐতিহ্যের গায়ে কালিমা দিয়েছে, তারা মানুষ ও মানবতার শত্রু।

সমাবেশে বক্তারা বলেন, সনাতন ধর্মাবলম্বীদের বাড়িঘর-ব্যবসাপ্রতিষ্ঠান ও উপাসনালয়ে হামলার মধ্য দিয়ে যারা বাঙালির চিরায়ত সাম্প্রদায়িক ঐতিহ্যের গায়ে কালিমা দিয়েছে, তারা মানুষ ও মানবতার শত্রু। বক্তারা দেশব্যাপী সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ এবং এসব ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

অনুষ্ঠানে ‘বাংলার হিন্দু, বাংলার বৌদ্ধ, বাংলার খ্রিষ্টান, বাংলার মুসলমান, আমরা সবাই বাঙালি’ গানটি পরিবেশন করেন শিল্পী শুক্লা মজুমদার ও তাঁর দল।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন