default-image

বগুড়ার সারিয়াকান্দি পৌরসভায় সুষ্ঠু ভোট গ্রহণ নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ মেয়র প্রার্থী এবং বর্তমান মেয়র আলমগীর শাহী। বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনের সাংসদ সাহাদারা মান্নানের বিরুদ্ধে বহিরাগত ভাড়াটেদের পৌর এলাকায় এনে ভোটকেন্দ্র দখলচেষ্টারও অভিযোগ করেছেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আলমগীর।

আজ শুক্রবার দুপুরে বগুড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী অভিযোগ করেন, সাংসদ ও তাঁর ছেলে মোহাম্মেদ সাখাওয়াত হোসেনের হুমকিতে সাধারণ ভোটাররা আতঙ্কিত। সাংসদ ও তাঁর অনুসারীরা চাচ্ছেন, ভয়ভীতি দেখানোর পর কোনো ভোটার যাতে কেন্দ্রে না আসেন। এতে ফাঁকা কেন্দ্র তাঁরা দখলে নিয়ে জাল ভোট দিয়ে নিজেদের মতো করে ফলাফল ছিনতাই করবেন।

তবে সাংসদ সাহাদারা মান্নান এসব অভিযোগকে মিথ্যা ও ভিত্তিহীন বলে দাবি করেছেন।

সংবাদ সম্মেলনে নারকেলগাছ প্রতীকে প্রতিদ্বন্দ্বী আলমগীর শাহী বলেন, তফসিল ঘোষণার পর থেকেই সাংসদ সাহাদারা মান্নান আচরণবিধি লঙ্ঘন করে এলাকায় অবস্থান করছেন। সাংসদ নানাভাবে নির্বাচনে প্রভাব বিস্তার করছেন। প্রত্যক্ষ ও পরোক্ষভাবে নৌকার পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নিচ্ছেন। এ বিষয়ে নির্বাচনসংশ্লিষ্ট ব্যক্তিদের কাছে অভিযোগ করেও কোনো প্রতিকার মিলেনি।

বিজ্ঞাপন

আলমগীর শাহীর অভিযোগ, সাংসদ দলীয় কার্যালয়ে বৈঠক করে উপজেলার ইউনিয়ন পর্যায়ের দলীয় নেতা-কর্মীদের ভোটের দিন পৌর এলাকার ভোটকেন্দ্রে অবস্থান নেওয়ার নির্দেশ দিয়েছেন। নৌকা ছাড়া অন্য প্রার্থীর এজেন্ট কোনোভাবে যাতে কেন্দ্রে ঢুকতে না পারেন, সে জন্য বহিরাগত ও ভাড়াটে লোকদের কেন্দ্রে মোতায়েন করা হয়েছে। বৃহস্পতিবার সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে তিন শতাধিক মোটরসাইকেল নিয়ে মহড়া হয়েছে। পরে বহিরাগত প্রায় দেড় হাজার লোক নিয়ে সমাবেশ করে সেখানে সাংসদপুত্র ঘোষণা দেন, নৌকার এজেন্ট ছাড়া কোনো এজেন্টকে কেন্দ্রে ঢুকতে দেওয়া হবে না।

আলমগীর শাহী সংবাদ সম্মেলনে আরও অভিযোগ করেন, নৌকা প্রতীকে প্রকাশ্যে সিল মারার জন্য ভোটারদের ভয়ভীতি দেখাচ্ছেন সাংসদ ও তাঁর ছেলে। নারকেলগাছ প্রতীকের এজেন্ট–কর্মীদের নৌকায় ভোট না দিলে এলাকাছাড়া করার হুমকি দেওয়া হচ্ছে। সাংসদ ও তাঁর ছেলের হুমকিতে আতঙ্কিত সাধারণ ভোটার। এ অবস্থায় সুষ্ঠু ভোট গ্রহণ হবে কি না, তা নিয়ে শঙ্কা রয়েছে। তিনি অবাধ, সুষ্ঠু ভোট গ্রহণের জন্য প্রশাসন ও নির্বাচন সংশ্লিষ্ট ব্যক্তিদের যথাযথ ভূমিকা রাখার অনুরোধ করেন। সংবাদ সম্মেলনে আলমগীর শাহীর পক্ষে তাঁর কর্মীরা উপস্থিত ছিলেন।

জানতে চাইলে বগুড়া-১ আসনের সাংসদ সাহাদারা মান্নান বলেন, স্বতন্ত্র প্রার্থী আলমগীর শাহী মিথ্যা অভিযোগ করছেন। নির্বাচনে তাঁর বিরুদ্ধে প্রচারণার অভিযোগ তোলা ভিত্তিহীন। তাঁর ছেলে দীর্ঘদিন আমেরিকায় ছিলেন। সুশিক্ষিত ছেলে। আওয়ামী লীগের পরিবারে জন্ম তাঁর। নৌকার পক্ষে প্রচারণায় অংশ নিতে তাঁর কোনো বাধা নেই। বহিরাগত বা ভাড়াটেদের নিয়ে সমাবেশ, কেন্দ্র দখল বা কোনো প্রার্থীর এজেন্টকে ভোটকেন্দ্রে ঢুকতে বাধা দেওয়ার অভিযোগ ভিত্তিহীন।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন