default-image

টানা ১১তম দিনের মতো কুয়াশায় সাড়ে পাঁচ ঘণ্টা বন্ধের পর রাজবাড়ীর দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌপথে ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে। গতকাল বুধবার দিবারাত একটা থেকে বন্ধ হয়ে আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ছয়টা পর্যন্ত একটানা সাড়ে পাঁচ ঘণ্টা সব নৌযান বন্ধ ছিল। সময়মতো পার হতে না পারায় উভয় ঘাটে আটকা পড়ে কয়েক শ গাড়ি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থার (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক খোরশেদ আলম বলেন, টানা ১১তম দিনের মতো গতকাল সন্ধ্যার পর থেকে নদী অববাহিকায় কুয়াশা পড়তে থাকে। রাত বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশা বাড়তে থাকলে একপর্যায়ে নদীপথ কুয়াশাচ্ছন্ন হয়ে পড়ে। এতে ফেরি, লঞ্চসহ অন্যান্য নৌযান চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে ওঠে। দুর্ঘটনা এড়াতে কর্তৃপক্ষ রাত একটা থেকে ফেরি বন্ধ করে দেয়।

খোরশেদ আলম আরও বলেন, এর আগে উভয় ঘাট থেকে একাধিক ফেরি ছাড়ে। কিন্তু কিছু দূর সামনে এগোনোর পর কুয়াশা থেকে রক্ষা পেতে পুনরায় ঘাটে ফিরে নোঙর করে থাকে। যানবাহন নিয়ে অধিকাংশ ফেরি দৌলতদিয়া ও পাটুরিয়া ঘাট প্রান্তে নোঙর করতে বাধ্য হয়। শীত ও কুয়াশার ভেতর ঘাটে রাতভর আটকে থাকায় যাত্রী ও যানবাহন চালক দুর্ভোগের শিকার হন। রাত শেষে আজ সকাল সাড়ে ছয়টার দিকে কুয়াশা কমলে কর্তৃপক্ষ ফেরি ছেড়ে দেয়। এরপর থেকে ফেরি চলাচল স্বাভাবিক রয়েছে। তবে রাতের কিছু যাত্রীবাহী বাস, পণ্যবাহী দুই শতাধিক গাড়ি নদী পারের অপেক্ষায় আছে।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন