default-image

নাটোরের সিংড়া উপজেলার চৌগ্রাম ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. জাহেদুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বুধবার দুপুরে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এ–সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে।

নাটোরের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালকের কার্যালয় জানায়, শিক্ষক নিয়োগ নিয়ে দ্বন্দ্বের জেরে ১ জানুয়ারি চৌগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জাহেদুল ইসলাম দামকুড়ি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মতিয়ার রহমানকে মারপিট করেন। পরদিন ওই শিক্ষক সিংড়া থানায় মামলা করেন। মামলার পর চেয়ারম্যান জাহেদুল ইসলামকে গ্রেপ্তার করে আদালতে পাঠায় পুলিশ। পরে তিনি জামিনে মুক্তি পান। মামলাটির তদন্ত শেষে ১৪ সেপ্টেম্বর পুলিশ আদালতে অভিযোগপত্র জমা দেয়। বিষয়টি নজরে এলে চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত করে বুধবার দুপুরে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের (ইপ-১) অধিশাখার উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

বিজ্ঞাপন

ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলামকে সাময়িক বরখাস্ত করার বিষয়টি নিশ্চিত করে নাটোরের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক গোলাম রাব্বী বলেন, কেন তাঁকে স্থায়ীভাবে বরখাস্ত করা হবে না, তা আগামী ১০ কার্যদিবসের মধ্যে জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার মন্ত্রণালয়কে জানানোর জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

জানতে চাইলে বরখাস্ত হওয়া চেয়ারম্যান জাহেদুল ইসলাম বলেন, এ ব্যাপারে এখনো তিনি কোনো চিঠি পাননি।

মন্তব্য পড়ুন 0