সিংড়া থেকে ছিনতাই করা ধান ধুনটে উদ্ধার

নাটোরের সিংড়া থেকে ছিনতাই করা ধান বগুড়ার ধুনটের এলাঙ্গী বাজার থেকে উদ্ধার করে ট্রাকে তোলা হচ্ছে।
প্রথম আলো

সিংড়া থেকে ছিনতাই করা ধান বগুড়ার ধুনট উপজেলার সুমন ঘোষ নামে এক ব্যবসায়ীর গুদাম থেকে উদ্ধার করা হয়েছে। গতকাল রোববার সন্ধ্যার দিকে ধুনট উপজেলার এলাঙ্গী বাজার এলাকার সুমনের গুদাম থেকে ধানভর্তি বস্তাগুলো উদ্ধার করে সিংড়া থানার পুলিশ।

এর আগে ৬ জুন রাতে নাটোরের সিংড়ার চৌগ্রাম এলাকা থেকে ধানবোঝাই একটি ট্রাক ছিনতাই করে ধুনট উপজেলার এলাঙ্গী বাজারের দিকে নিয়ে আসেন দুর্বৃত্তরা। ব্যবসায়ী সুমন এলাঙ্গী গ্রামের বাসিন্দা।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, নওগাঁ রানীনগর এলাকার মোজাম্মেল হক ৬ জুন তাঁর ব্যবসাপ্রতিষ্ঠান থেকে ২৪০ বস্তা ধান ট্রাকে করে নাটোরের বড়াইগ্রামের উদ্দেশে রওনা হন। রাত ১০টার দিকে সিংড়ার চৌগ্রাম এলাকায় পৌঁছান তিনি। এ সময় ছিনতাইকারীরা ট্রাকের গতিরোধ করে ধানবোঝাই ট্রাকটি ছিনতাই করে নিয়ে যান। এ ঘটনায় ওই রাতেই ব্যবসায়ী মোজাম্মেল হক সিংড়া থানায় একটি মামলা করেন। পুলিশ অভিযান চালিয়ে ৭ জুন রাতে বগুড়ার শাজাহানপুর এলাকা থেকে পরিত্যক্ত অবস্থায় খালি ট্রাক জব্দ করে। এরপর ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে সিংড়া এলাকার ইয়াছিন ও রানীনগর এলাকার মন্টু মিয়াকে আটক করে পুলিশ। তাঁদের দেওয়া তথ্য অনুযায়ী, ধুনট উপজেলার এলাঙ্গী বাজার এলাকায় সুমনের গুদাম থেকে ৮০ কেজি ওজনের ২২২ বস্তা ধানভর্তি বস্তা উদ্ধার করা হয়। বাকি ১৮ বস্তা ধানের খোঁজ পাওয়া যায়নি। ঘটনার পর থেকে ব্যবসায়ী সুমন পলাতক আছেন।

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরে আলম সিদ্দিকী বলেন, ট্রাকসহ ধান ছিনতাইয়ের ঘটনার সঙ্গে জড়িত দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁদের দেওয়া তথ্যের ভিত্তিতে এলাঙ্গী বাজার থেকে ধানগুলো উদ্ধার করা হয়েছে। পুরো চক্রটিকে গ্রেপ্তারের অভিযান অব্যাহত আছে।

ধুনট থানার ওসি কৃপা সিন্ধু বালা এ তথ্য নিশ্চিত করে বলেন, ধান উদ্ধারের জন্য ধুনট থানার পুলিশ সিংড়া থানাকে সহযোগিতা করেছে। উদ্ধার করা ধানের বস্তা সিংড়া পুলিশের হেফাজতে দেওয়া হয়েছে।