default-image

জঙ্গিবাদের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে আতাউল্লাহ ওরফে সাগর (২২) নামের একজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব–১১। র‌্যাব বলছে, আতাউল্লাহ নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) সক্রিয় সদস্য। তাঁর কাছ থেকে একটি মুঠোফোন ও ২০টি উগ্রবাদী নথিপত্র জব্দ করা হয়েছে।

শনিবার বিকেলে র‌্যাব–১১–এর জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার মো. সুমিনুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শনিবার বেলা ১১টার দিকে পাইনাদি এলাকা থেকে আতাউল্লাহকে গ্রেপ্তার করা হয়। তিনি নরসিংদীর শিবপুরের ভরাতেরকান্দি এলাকার বাসিন্দা।

সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, আতাউল্লাহ অনলাইনে উগ্রবাদী লেখকের বক্তব্য শুনে উগ্রবাদের দিকে ধাবিত হন। পরে তিনি আনসারুল্লাহ বাংলা টিমে যোগদান করেন। তিনি সংগঠনটির সক্রিয় সদস্য ও দাওয়াতি শাখার সমন্বয়কারী হিসেবে কাজ করতেন। তিনি সংগঠনের সদস্য বাড়াতে ভুয়া ফেসবুক আইডি, ফেসবুক গ্রুপ, মেসেঞ্জার ইত্যাদি ব্যবহার করে শিক্ষিত ও সমমনা তরুণদের উগ্রবাদী মতাদর্শে উদ্বুদ্ধ করার কাজ করতেন। আতাউল্লাহ অনলাইনে নরসিংদী, নারায়ণগঞ্জ, ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে আনসারুল্লাহ বাংলা টিমের সদস্যদের সঙ্গে যোগাযোগ করে জিহাদি কার্যক্রম পরিচালনা করে আসছিলেন।

আতাউল্লাহকে জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের বরাত দিয়ে সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব আরও জানায়, আতাউল্লাহ নরসিংদী, নারায়ণগঞ্জ ও ঢাকার আশপাশের বিভিন্ন স্থানে বেশ কয়েকবার সশরীরে ও অনলাইনে মিলিত হয়ে জেলে আটক সদস্যদের মুক্ত করা, নাস্তিক ব্লগারদের হত্যা, সরকারি গুরুত্বপূর্ণ ব্যক্তিদের হত্যা ও সংগঠনের জন্য তহবিল সংগ্রহ করে বিভিন্ন ধরনের নাশকতামূলক কর্মকাণ্ড করার অপতৎপরতা চালাচ্ছিলেন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0